ফের আন্দোলনে নামছে ৭ কলেজের শিক্ষার্থীরা

আশ্বাস বাবায়ন না হওয়ায় বহুল আলোচিত ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা নতুন আন্দোলন কর্মসূচি ঘোষণা করেছেন।

গতকাল রবিবার বেলা ১১টায় ঢাকা কলেজের ক্যাফেটেরিয়ায় ‘সাত কলেজের শিক্ষা সংকট সমাধানে করণীয়’ শীর্ষক মতবিনিময় সভায় সাংবাদিকদের এমনটা জানিয়েছেন আন্দোলনের সমন্বয়ক ঢাকা কলেজের শিক্ষার্থী আবু বকর।

আবু বকর বলেন, সময়মতো পরীক্ষা না নেয়া, রেজাল্ট প্রকাশে সাত থেকে আট মাস বিলম্ব করা, বিনা নোটিশে নতুন নিয়ম কর্যকর, একই বিষয়ে গণহারে ফেল, খাতার সঠিক মূল্যায়ন না হওয়া, সিলেবাসবহির্ভূত প্রশ্নপদ্ধতিসহ নানা সমস্যা তৈরি হয়েছে।

মতবিনিময় সভায় সাত কলেজের প্রতিনিধিরা বলেন, সরকারি এই সাতটি কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত করার পর থেকে ভোগান্তি যেন পিছু ছাড়ছে না প্রায় আড়াই লাখ শিক্ষার্থীর। নানান অনিয়মের অভিযোগ করে আমরা সমাধান চেয়ে বার বার রাস্তায় নেমেছি, রাস্তায় নামলে নানা মিথ্যা আশ্বাসও পেয়েছি কিন্তু কার্যকরী কোনো সমাধান পাইনি।

তারা বলেন, ঢাবির অধিভুক্তির পর থেকে তীব্র সেশনজট, ফল প্রকাশে দীর্ঘসূত্রিতা, ত্রুটিযুক্ত ফল প্রকাশসহ নানা সমস্যায় পড়তে হয়েছে আমাদের। এসব সমস্যার সমাধানে ঢাবি কর্তৃপক্ষ দৃশ্যত কোনো পদক্ষেপ নেয়নি।৬ জুলাই প্রেসক্লাবের সামনে মানববন্ধন পালনের ঘোষণা দিয়েছেন তারা। মানববন্ধন থেকে পরবর্তী কর্মসূচি ঘোষণা হবে বলেও জানান তারা।

আলোকিত প্রতিদিন/০১ জুলাই/এফএ

ফেসবুক থেকে মন্তব্য করুন