টাঙ্গাইলে শিশুদের যৌন হয়রানী প্রতিরোধ বিষয়ক এসএসএস এর মতবিনিময় সভা অনুষ্ঠিত

সবুজ সরকার, টাঙ্গাইল: শিশুদের মৌলিক অধিকার নিশ্চিতকরণ ও যৌন হয়রানী প্রতিরোধে করণীয় শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। টাঙ্গাইল সোসাইটি ফর সোসাল সার্ভিস (এসএসএস) এর উদ্যোগে সিএসও, মিডিয়া, একটিভিস্ট নেটওয়ার্ক এবং সার্ভিস প্রোভাইডার্সদের নিয়ে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (১৬ মে) বিকেলে কমব্যাটিং কমার্শিয়াল সেক্সুয়াল এক্সপ্লয়টেশন অব চিলড্রেন প্রকল্পের আওয়াতায় সদও উপজেলার কুইজ বাড়ী এসএসএস এর সোনার বাংলা চিলড্রেন হোমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ইউরোপিয়ান ইউনিয়নের আর্থিক সহযোগিতায় ছোট বাসালিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল আলীমের সভাপতিত্বে এতে আলোচনায় অংশ নেন এসএসএস এর শিক্ষা ও শিশু উন্নয়ন কর্মস‚চির পরিচালক আবদুল লতীফ মিয়া, সহকারী সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. আবু নাছের, এসএসএস পলিটেক ইনস্টিটিউটের অধ্যক্ষ বীরেশ চন্দ্র পাল, বাংলাদেশ মানবাধিকার কমিশন টাঙ্গাইল জেলা শাখার তদন্ত বিষয়ক সম্পাদক অলক কুমার দাস প্রমুখ।

অনুষ্ঠানটি সঞ্চলান করেন এসএসএস এর শিক্ষা ও শিশু উন্নয়ন কর্মস‚চির পোগ্রাম কো-অর্ডিনেটর মোহাম্মদ জোবায়ের। অনুষ্ঠানে শিশুদের মৌলিক অধিকার, বাণিজ্যিক যৌন নির্যাতন, পর্ণোগ্রাফি ও শিশু পাচার রোধ নিয়েও আলোচনা করা হয়।

আলোকিত প্রতিদিন/১৮ মে/আরএ

ফেসবুক থেকে মন্তব্য করুন