সাভারে অটোরিকশা থেকে চাঁদা আদায়ের অভিযোগ

আলী হোসেন, সাভার প্রতিনিধি: সাভার নিউ মার্কেটের দক্ষিণ পাশের দেওগাঁও চাঁপাইন রোডে অটোরিকশা থেকে চাঁদা আদায়ের অভিযোগ উঠেছে কতিপয় কিছু সংখ্যক চাঁদাবাজ এর বিরুদ্ধে।

সাভারের প্রভাবশালী নেতাদের নাম ভাঙ্গিয়ে প্রতিটি অটো থেকে প্রতিদিন ৮০-১০০ টাকা পর্যন্ত চাঁদা আদায় করছে কতিপয় কিছু সংখ্যক চাঁদাবাজ।চাঁদা দিতে অস্বীকার করলে অটো চলাচল বন্ধ করে দেওয়ার হুমকি সহ মারধর করারও অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে।

অটো চালকরা জানান,এই রোডে প্রতিদিন প্রায় ৫০-৬০ টি অটো,১৫০-২০০ অটো রিকশা সহ বিভিন্ন যানবাহন চলাচল করে।
বিভিন্ন সময় বিভিন্ন প্রভাবশালী নেতাদের নাম ভাঙ্গিয়ে তারা চাঁদা দাবি করে।

সরোজমিনে দেখা যায়,সংবাদকর্মীরা সংবাদ সংগ্রহ করতে গেলে কতিপয় চাঁদাবাজ সাংবাদিকদের উপস্থিতি টের পেয়ে কেটে পরেন।অটো চালকরা ভয়ে কারা চাঁদা আদায় করছে তাদের নাম প্রকাশ করতে রাজি হননি।

সাভার পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব আব্দুল গনি বলেন, সাভার পৌরসভার মধ্যে সকল ইজিবাইক, অটো,অটো রিকশা থেকে কোন চাঁদা দাবি করা বা উঠানো যাবে না।সাভার পৌরসভা থেকে নিউ মার্কেটের দক্ষিণ পাশের “দেওগাঁও-চাঁপাইন” রোডের ডাক হয়নি বা কাউকে দেওয়া হয়নি।সুতরাং এই রোড থেকে চাঁদা আদায়ের কোন সুযোগ নেই এবং এই রোড থেকে চাঁদা আদায়ের সাথে কেউ জড়িত থাকলে তার বিরুদ্ধে আইন গত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএফএম সায়েদ জানান,অটো ও অটো রিকশা থেকে চাঁদাবাজির সুনির্দিষ্ট তথ্য ও অভিযোগ থাকলে তাদের বিরুদ্ধে আইন গত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আলোকিত প্রতিদিন/১৫ মে/আরএ

ফেসবুক থেকে মন্তব্য করুন