ফণীর প্রভাবে বিভিন্ন রুটে ফেরি বন্ধ

নিজস্ব প্রতিবেদক: ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে নদী উত্তাল থাকায় দৌলতদিয়া-পাটুরিয়া, শিমুলিয়া-কাঁঠালবাড়ি, ইব্রাহিমপুর-হরিণাঘাট ও জৌকুড়া-নাজিরগঞ্জ নৌরুটে ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছে।

জানা গেছে, ফণীর প্রভাবে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। শুক্রবার দুপুর থেকে এ রুটে ফেরি ও বৃহস্পতিবার থেকে লঞ্চ চলাচল বন্ধ রেখেছে কর্তৃপক্ষ।

এছাড়া গতকাল দুপুর থেকে রাজবাড়ীর সড়ক বিভাগ দ্বারা পরিচালিত রাজবাড়ীর ধাওয়াপাড়া ও পাবনার জৌকুড়া নৌরুটে ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। এ রুটে পারাপার হওয়া যাত্রী ও যানবাহনের চালকদের বিকল্প পথ ব্যবহারের পরামর্শ দিয়েছে কর্তৃপক্ষ।

একই কারণে মুন্সিগঞ্জের শিমুলিয়া ও মাদারীপুরের কাঁঠালবাড়ি নৌরুটেও শুক্রবার দুপুর থেকে ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছে। এতে বেশ বেগ পেতে হচ্ছে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে যাতায়তকারী যাত্রীদের।

অপরদিকে ফণীর কারণে শরীয়তপুর ইব্রাহিমপুর-চাঁদপুর হরিণাঘাট নৌরুটে ফেরি, লঞ্চ ও ট্রলার চলাচল বন্ধ করে দিয়েছে ঘাট কর্তৃপক্ষ। নৌদুর্ঘটনা এড়াতে শুক্রবার বিকেল ৪টা থেকে এ রুটে ফেরি চলাচল বন্ধ করা হয়েছে। এছাড়া গত বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে বন্ধ রাখা হয়েছে লঞ্চ ও ট্রলার চলাচল।

গুরুত্বপূর্ণ এসব রুটে ফেরি, লঞ্চ ও ট্রলার চলাচল বন্ধ থাকায় চরম দুর্ভোগে পড়েছেন নদী পার হতে আসা যাত্রী ও যানবাহন চালকরা। ফলে ঘাট এলাকায় নদী পারের অপেক্ষায় সিরিয়ালে আটকা পড়েছে শত শত যানবাহন। উপায় না পেয়ে অনেক যানবাহন বিকল্প পথ অনুসরণ করছে।

আলোকিত প্রতিদিন/০৪ মে/আরএ

ফেসবুক থেকে মন্তব্য করুন