আশুলিয়ায় সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলা

ঢাকার অদূরে আশুলিয়ায় বুধবার (১০ এপ্রিল) রাত সাড়ে ৮ টায় ডেন্ডাবর পল্লীবিদ্যুৎ বাসষ্ট্যান্ড সংলগ্ন পল্লীবিদ্যুৎ সমতি ঢাকা-১ এর প্রধান কার্যালয়ের মূল ফটকের সামনে দৈনিক আলোকিত প্রতিদিন পত্রিকার আশুলিয়া প্রতিনিধি কবি সাহিত্যিক ও সাংবাদিক সফিউল্লাহ সুমন ( সফি সুমন ) এর উপর হামলা চালিয়েছে কতিপয় একদল সন্ত্রাসী।হামলার সময় তার কাছে (সফি সুমন) থাকা নগদ ১৫,০০০ হাজার টাকা, ল্যাপটপ, স্যামসাং নোট ফাইভ, হাতঘড়ি, একটি টি-শার্ট এবং একটি  ডিএসএলআর ক্যামেরা ছিনিয়ে নেয় হামলাকারীরা। যার আনুমানিক মূল্য প্রায় ২,১৬,৫০০ টাকা।

এসময় সাংবাদিক সফি সুমনের আত্মচিৎকারে পথচারীসহ স্থানীয় দোকানদাররা এগিয়ে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পড়ে তাকে গুরুত্বর আহত অবস্থায় উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

অজ্ঞাত ১০/১২জনের একটি সংঘবদ্ধ সন্ত্রাসী দল সাংবাদিক সফি সুমনের উপর অতর্কিত ভাবে এ হামলা চালায় বলে জানা গেছে। এ ব্যাপারে আশুলিয়া থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

আহত সাংবাদিক সফি সুুুমন জানান, প্রতিদিনের ন্যায় সংবাদ সংগ্রহ শেষে বাসায় ফেরার পথে ডেন্ডাবর বাসষ্ট্যান্ডের পল্লীবিদ্যুৎ অফিসের সামনে পিছনদিক থেকে আমার উপর ঝাপিয়ে পরেন সন্ত্রাসীরা এবং আমাকে এলোপাথাড়ি ভাবে মারতে থাকেন। আমি তাদের কাছে আমাকে মারার কারণ জানতে চাইলে সন্ত্রাসীরা বলেন তোকে দুনিয়াতে রাখবো না। তোর কোন বাবা আজকে বাঁচাবে দেখি। এই ঘটনার কারণ বর্ণনা করতে গিয়ে আহত সফি সুমন আরো বলেন, গত ২৩শে মার্চ আশুলিয়া প্রেসক্লাবের ৬ষ্ঠ দ্বি-বার্ষিকী নির্বাচনের আনুমানিক এক মাস পূর্বে ক্যামেরাম্যান মনির হোসেন নির্বাচনের পরে পল্লীবিদ্যুৎ বাসষ্ট্যান্ড সংলগ্ন এলাকায় মারার হুমকি দেয়।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) রেজাউল করিম দিপুু বলেন, আমি অভিযোগ পেয়েছি খুুব দ্রুত তদন্তপূর্বক আইনানুুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

আলোকিত প্রতিদিন/১০ এপ্রিল/জেএস

ফেসবুক থেকে মন্তব্য করুন