বিশ্বকাপের দল ঘোষণা নিউজিল্যান্ডের

ক্রীড়া ডেস্ক: প্রথম দল হিসেবে আসন্ন বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে নিউজিল্যাল্ড। ইংল্যান্ড-ওয়েলসের মাটিতে কড়া প্রতিদ্বন্দ্বীতার কথা মাথায় রেখে অভিজ্ঞ স্কোয়াডই ঘোষণা গতবারের রানার্সআপ দলটি। স্কোয়াডে চমক বলতে একমাত্র উইকেটরক্ষক টম ল্যাথামের ব্যাক-আপ হিসেবে টম ব্লান্ডেলের অন্তর্ভুক্তি।

বিশ্বক্রিকেটের সেরা মঞ্চে ৬ বারের সেমিফাইনালিস্ট নিউজিল্যান্ডের সামনে ২০১৫ সালে বিশ্বকাপ জয়ের সুবর্ন সুযোগ ছিল। চারবছর আগে অস্ট্রেলিয়ার সঙ্গে যৌথভাবে বিশ্বকাপ আয়োজনের দায়িত্বে ছিল তারা। আয়োজক দেশ হিসেবে প্রথমবারের জন্য ফাইনালে পৌঁছেও ট্রফি জয়ের স্বাদ পাওয়া হয়নি কেন উইলিয়ামসনের দলের।

তবে গতবারের পারফরম্যান্স বজায় রেখে ইংল্যান্ড-ওয়েলসের মাটিতেও দলের ভালো পারফরম্যান্সের বিষয়ে আশাবাদী কোচ গ্যারি স্টিড। বিশ্বকাপের দল নিয়ে বলতে গিয়ে জানান, ‘আসন্ন বিশ্বকাপে আমাদের ট্রফি জয়ের সুবর্ণ সুযোগ রয়েছে। প্রত্যাশা অনুযায়ী টুর্নামেন্টে নিজেদের মেলে ধরতে পারলে দেশবাসীকে গর্বিত করতে পারব আমরা।’

ঘরোয়া ক্রিকেটে আঙুলে চোট পাওয়া টিম সেফার্টের পরিবর্ত হিসেবে বিশ্বকাপগামী দলে সুযোগ পেলেন একটিও ওয়ান ডে না খেলা ব্লান্ডেল। প্রত্যাশামতো ঘোষিত স্কোয়াডে দ্বিতীয় কোনো চমক নেই। পেস বিভাগে কিউয়িদের চার অস্ত্র টিম সাউদি, ট্রেন্ট বোল্ট, লকি ফার্গুসন ও ম্যাট হেনরি। অল-রাউন্ডার হিসেবে বোলিং বিভাগে জিমি নিশম ও কলিন ডি গ্র্যান্ডহোমেরও সাহায্য পাবে কিউয়িরা। স্পিন বিভাগে মিচেল স্যান্টনারের সঙ্গে রয়েছেন ইশ সোধি।

মারকুটে ওপেনার কলিন মুনরো রয়েছেন স্কোয়াডে। তবে বিশ্বকাপের ম্যাচগুলোতে অভিজ্ঞ মার্টিন গাপতিলের সঙ্গে ওপেন করবেন হেনরি নিকোলাস। মিডল অর্ডারে অধিনায়ক কেন উইলিয়ামসন ও রস টেলরের উপস্থিতি আরও শক্তিশালী করে তুলবে কিউয়ি ব্যাটিং বিভাগকে। এই নিয়ে চতুর্থ বিশ্বকাপে দেশের জার্সিতে মাঠে নামতে চলেছেন এই দুই ব্যাটসম্যান। আগামী ১ জুন কার্ডিফে শ্রীলঙ্কার বিরুদ্ধে বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলতে নামবে কিউয়িরা।

একনজরে নিউজিল্যান্ডের ঘোষিত স্কোয়াড-
কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম ব্লান্ডেল, ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, লকি ফার্গুসন, মার্টিন গাপতিল, ম্যাট হেনরি, টম ল্যাথাম, কলিন মুনরো, জিমি নিশম, হেনরি নিকোলস, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি ও রস টেলর।

আলোকিত প্রতিদিন/০৩ এপ্রিল/আরএ

ফেসবুক থেকে মন্তব্য করুন