নববর্ষের দিন থেকে চালু হচ্ছে রাজশাহী-ঢাকা রুটে ট্রেন

নিজস্ব প্রতিবেদক: অবশেষে রাজশাহী-ঢাকা রুটে চালু হতে যাচ্ছে বিরতিহীন আন্তঃনগর ট্রেন।  রাজশাহীবাসীর দীর্ঘদিনের প্রাণের দাবি পূরণ হতে যাচ্ছে আন্তনগর ট্রেন চালুর মাধ্যমে।

 বাংলা নববর্ষের দিনথেকেই অর্থাৎ আগামী ১৪ এপ্রিল (রোববার) নববর্ষের উপহার হিসেবে নতুন এই পরিসেবা চালু করতে যাচ্ছে পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ।

সম্প্রতি মন্ত্রিসভার এক বৈঠকে এর অনুমোদন দেওয়া হয়েছে। এরইমধ্যে রাজশাহী-ঢাকা বিরতিহীন আন্তঃনগর ট্রেনের অনুমোদন দিয়েছে মন্ত্রণালয়।

রাজশাহীর মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনকে বিষয়টি অবগত করা হয়েছে। রোববার (০১ এপ্রিল) বিকেলে মেয়র খোদ বিরতিহীন ট্রেন চালুর বিষয়টি নিশ্চিত করেন। এ সময় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

রাজশাহীর সিটি মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, ‘আমার নির্বাচনী প্রতিশ্রুতিগুলোর মধ্যে ঢাকা-রাজশাহী বিরতিহীন ট্রেন চালুর প্রতিশ্রুতি ছিল অন্যতম। দায়িত্বগ্রহণের পর থেকে এ বিষয়ে সরকারের উচ্চ পর্যায়ে দাবি জানাই। এর পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা-রাজশাহী রুটে বিরতিহীন ট্রেন অনুমোদন দিয়েছেন’।

রাজশাহী-ঢাকা বিরতিহীন ট্রেন অনুমোদন দেওয়ায় মেয়র প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অসংখ্য ধন্যবাদ জানান এবং অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন।

মেয়র বলেন, সপ্তাহে একদিন বাদে বাকিদিনে ট্রেনটি সকালে রাজশাহী থেকে ঢাকায় যাবে। আবার সেদিনই পুনরায় ঢাকা থেকে রাজশাহী ফিরবে। ট্রেনটিতে মালয়েশিয়া থেকে আনা উন্নতমানের নতুন কোচ থাকবে। এর সময়সূচি চূড়ান্ত হলে পরে জানানো হবে বলেও উল্লেখ করেন মেয়র। বাংলা নববর্ষের দিন (১৪ এপ্রিল) থেকে ট্রেনটি চালু হওয়ার কথা রয়েছে।

এর আগে দীর্ঘদিন থেকে রাজশাহী-ঢাকা রুটে একটি বিরতিহীন ট্রেনের দাবি জানিয়ে আসছিলেন রাজশাহীর জনগণ। তারই পরিপ্রেক্ষিতে গত বছর সিটি নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী এ. এইচ. এম খায়রুজ্জামান লিটনের অন্যতম নির্বাচনী প্রতিশ্রুতি ছিল এটি। এ স্বপ্ন বাস্তবায়ন একখন কেবল সময়ের ব্যাপার মাত্র।

আলোকিত প্রতিদিন/০২ এপ্রিল/আরএ

ফেসবুক থেকে মন্তব্য করুন