আইপিএল দেখাবে না পাকিস্তান

ক্রীড়া ডেস্ক: সদ্য সমাপ্ত পাকিস্তান সুপার লিগের (পিএসএল) কোনো ম্যাচ ভারতের সম্প্রচার না হওয়ার প্রতিশোধ নিতে আগামী ২৩ মার্চ থেকে মাঠে গড়াতে যাওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দ্বাদশ আসরের কোনো ম্যাচ সম্প্রচার করবে না পাকিস্তান। পাক তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী এই তথ্য নিশ্চিত করেছেন।

ফাওয়াদ চৌধুরী জানান, ‘আমরা সবাই জানি, পিএসএল চলাকালীন ভারত সরকারের অবস্থান কি ছিল। হাঁকডাক ছেড়ে সেখানে আমাদের টুর্নামেন্ট সম্প্রচার বন্ধ করে দিয়েছিল তারা। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি, পাকিস্তানেও আইপিএল সম্প্রচার নিষিদ্ধ করার। এটি সঠিক সিদ্ধান্ত বলে আমরা মনে করছি’।

পাকিস্তান ক্রিকেটের সঙ্গে রাজনীতি মেশাতে না চাইলেও ভারতের পিএসএলের কোন ম্যাচ সিদ্ধান্তের প্রতিবাদেই এমন সিদ্ধান্ত নিয়েছে দেশটি। পাকিস্তানের বিখ্যাত ক্রীড়া সাংবাদিক সাজ সাদিক এক টুইটবার্তায় জানান, ‘আমার কাছে আগে থেকেই খবর ছিল এদেশে আইপিএল সম্প্রচার বন্ধ হচ্ছে। অবশেষে তা বাস্তবায়ন হচ্ছে’।

উল্লেখ্য, গত মাসে কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলায় ৪৪ জন ভারতীয় সেনা নিহত হন। এই হামলার জন্য প্রথম থেকেই পাকিস্তানকে দায়ী করে আসছে ভারত। সেই ধারাবাহিকতায় সদ্য সমাপ্ত পাকিস্তান সুপার লিগ (পিএসএল) সম্প্রচার বন্ধ করে দেয় দেশটি। এরই প্রতিশোধ হিসেবে পাকিস্তানে আইপিএল সম্প্রচার নিষিদ্ধ করল পাকিস্তান সরকার।

আলোকিত প্রতিদিন/২২ মার্চ/আরএ

ফেসবুক থেকে মন্তব্য করুন