উপজেলা পরিষদ নির্বাচন ।লাকসামে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হতে যাচ্ছেন আ.লীগের ৩ প্রার্থী

কুমিল্লা সংবাদদাতা: চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানের ৩টি পদে একক প্রার্থী হওয়ায় বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হতে যাচ্ছেন লাকসাম উপজেলার তিন প্রার্থী। পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ দফায় কুমিল্লা জেলার ১৩টি উপজেলায় আগামী ৩১ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হবে। ১৩মার্চ বুধবার প্রার্থীতা প্রত্যাহার শেষ দিনে লাকসাম উপজেলার ৩টি পদে একক প্রার্থী হওয়ায় বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হচ্ছেন এসব প্রার্থীরা। বিনা প্রতিদ্বন্ধিতায় দ্বিতীয়বারের মতো নির্বাচিত হচ্ছেন চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও বর্তমান উপজেলা চেয়ারম্যান এডভোকেট ইউনুছ ভূঁইয়া, ভাইস চেয়ারম্যান পদে পৌরসভা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও বর্তমান ভাইস চেয়ারম্যান মহব্বত আলী এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে পড়শী সাহা। ভোটাররা জানান, লাকসামে এটি একটি নতুন দৃষ্টান্ত।

সহকারি রির্টানিং কর্মকর্তা ও লাকসাম উপজেলা নির্বাহী কর্মকর্তা এ কে এম সাইফুল আলম জানান, নির্বাচনের নিয়ম অনুযায়ী প্রতি পদে একজন করে প্রার্থী থাকায় তারা বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত হচ্ছেন। এ কারনে এ উপজেলায় আর নির্বাচন অনুষ্ঠিত হবেনা। এরইমধ্যে নির্বাচন কমিশন গেজেট প্রকাশের জন্য চিঠি লিখবে। নির্বাচনের নির্ধারিত তারিখ ৩১ মার্চের পর গেজেট প্রকাশিত হবে। ভোটের দিন আনুষ্ঠানিক ভাবে তাদের বিজয়ী ঘোষনা করবে নির্বাচন কমিশন।

বিনা ভোটে নির্বাচিত উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বর্তমান উপজেলা চেয়ারম্যান এডভোকেট ইউনুছ ভূঁইয়া জানান, বর্তমান এলজিআরডি মন্ত্রী তাজুল ইসলাম লাকসাম উপজেলাকে একটি মডেল উপজেলায় পরিণত করতে যে কাজ আরম্ভ করেছিল সেই নির্দেশনায় গত ৫বছরে আমরা জনগণের কাংখিত সেবা নিশ্চিত করেছি। পাশাপাশি সুশাসনও কায়েম করে এলাকায় শান্তি শৃঙ্খলা বজায় রেখেছি। ভবিষতেও আমাদের এ পরিষদ এলজিআরডি মন্ত্রীর সার্বিক নির্দেশনায় গ্রাম হবে শহর এ স্লোগানকে সামনে রেখে এলাকার উন্নয়ন ও মানষের জন্য কাজ করে যাব।

আলোকিত প্রতিদিন/১৪ মার্চ/আরএ

ফেসবুক থেকে মন্তব্য করুন