দিনাজপুরে নারীদের আয় বৃদ্ধিমূলক কর্মকান্ডে সম্পৃক্ত করণ ও উপকরণ বিতরণ

দিনাজপুর প্রতিনিধি: ‘জাগায় সবার বিবেকবোধ-বাল্য বিবাহ করব রোধ’- এই স্লোগানকে সামনে রেখে সোমবার দিনাজপুর জেলার বেসরকারি উন্নয়ন সংস্থা পল্লীশ্রী বালুবাড়ী’র আয়োজনে গ্লোবাল এফেয়ার্স কানাডা ও অক্সফ্যাম এর আর্থিক সহযোগিতায় ক্রিয়েটিং স্পেস্ প্রকল্পের আওতায় সহিংসতার শিকার নারীদের আয় বৃদ্ধিমূলক কর্মকান্ডে সম্পৃক্তকরণ রিফ্রেসার্স ও উপকরণ বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

দিনাজপুর সদরসহ রংপুর জেলার তারগঞ্জ উপজেলা ও বিরামপুর উপজেলার ইউনিয়ন পর্যায় থেকে ১২ জন সহিংসতা শিকার নারীদের মাঝে উপকরণ বিতরণ করেন পল্লীশ্রী’র নির্বাহী পরিচালক শামিম আরা বেগম। স্বাগত বক্তব্য রাখেন প্রজেক্ট কো-আর্ডিনেটর শাহনাজ পারভীন। শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রজেক্ট ম্যানেজার শামসুন নাহার, সেলিম রেজা, সৈয়দ মোস্তফা কামাল। প্রকল্প বিষয় নিয়ে বক্তব্য রাখেন প্রোগ্রাম অফিসার রওনক আরা হক নিপা ও সাজেদুল ইসলাম। সমাপনী অনুষ্ঠানে সম্মানীত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শহর সমাজসেবা অফিসার মাইনুল ইসলাম।

উল্লেখ্য মাঠ পর্যায়ে যৌন প্রজনন স্বাস্থ্যের সচেতনতা তৈরি করা হলে কমিউনিটি পর্যায় নারী ও কিশোরীদের প্রত্যাশা থেকে স্যানিটারী ন্যাপকিন তৈরি প্রশিক্ষনটির আয়োজন করা হয়েছিল। আশা করা যাচ্ছে যে স্বল্প মূল্যে স্যানেটারী নেপকিন তৈরির মাধ্যমে প্রান্তিক নারী কিশোরীরা যৌন প্রজনন স্বাস্থ্য রক্ষায় এই প্যাডটি ক্রয় করে ব্যবহার করতে পারবেন।

আলোকিত প্রতিদিন/১১ ফেব্রুয়ারি/আরএইচ

ফেসবুক থেকে মন্তব্য করুন