মাহেরপুর কলেজে শিক্ষাবৃত্তি প্রদান

পিসি দাস, দিনাজপুর: দিনাজপুর জেলার বোচাগঞ্জ উপজেলার ৫নং ছাতইল ইউনিয়নে মাহেরপুর কলেজে সিবিইটি কানাডা-বাংলাদেশ এর যৌথ অর্থায়নে বেসরকারি সংস্থা সুরভির সহযোগিতায় মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।

মাহেরপুর কলেজের অধ্যক্ষ শরিফুল ইসলাম সাগরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসবে বৃত্তি প্রদান করেন দৈনিক উত্তরবাংলার সম্পাদক, দৈনিক ইত্তেফাকের স্টাফ রিপোর্টার, বাংলাদেশ টেলিভিশনের জেলা প্রতিনিধি মুক্তিযোদ্ধা মতিউর রহমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ৫নং ছাতইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও কলেজের গভর্নিং বর্ডির সভাপতি হাবিবুর রহমান হাবু, গভর্নিং বর্ডির সদস্য তারিনী কান্ত রায়। স্বাগত বক্তব্য রাখেন কলেজের সিনিয়র শিক্ষক মোঃ কামরুজ্জামান। সঞ্চালকের দায়িত্ব পালন করেন কলেজের শিক্ষক ফিরোজ রহমান।

প্রধান অতিথির বক্তব্যে মতিউর রহমান বলেন, ‘আমাদের সন্তানদের আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে শিক্ষার বিকল্প নেই। শিক্ষা জাতির মেরুদন্ড, শিক্ষা ছাড়া কোন জাতির উন্নয়ন সম্ভব নয়। আমাদের সন্তানদের শুধু শিক্ষিত হিসেবে গড়ে তুলতে চাই নাই। তাদেরকে সু-শিক্ষায় ও নৈতিক শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে। শিক্ষাবৃত্তি শিক্ষার ক্ষেত্রে যথেষ্ট অবদান রাখবে। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার উন্নয়নে বিভিন্ন কর্মসূচী বাস্তবায়ন করে যাচ্ছেন। বিশেষ করে নারী শিক্ষার উন্নয়নে তিনি খুবই আন্তরিক। তোমাদের প্রকৃত শিক্ষায় শিক্ষিত করে একদিন তোমরাই রাষ্ট্র পরিচালনার কর্ণধার হিসেবে নিজেদের গড়ে তুলবে।’

আলোকিত প্রতিদিন/১৪ জানুয়ারি/আরএ

ফেসবুক থেকে মন্তব্য করুন