ইরানে বোমা হামলায় নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক: ইরানের চাবাহারে একটি থানার কাছে গাড়িতে রাখা বোমা বিস্ফোরণে অন্তত তিনজন নিহত হয়েছেন। আহত হছে আরও বেশ কয়েকজন। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবদেন থেকে এই তথ্য জানা যায়।

চাবাহারের ভারপ্রাপ্ত গভর্নর রাহমদে বামেরিয়া বলেন, ‘বৃহস্পতিবার সকালে পুলিশ স্টেশনের কাছে একটি গাড়িতে থাকা বোমা বিস্ফোরিত হয়। এতে তিনজন নিহত হয়েছেন এবং কয়েকজন আহত হয়েছেন। তিনি বলেন, আত্মঘাতী হামলাকারী চাবাহার পুলিশ সদর দফতরের কাছে এসে বিস্ফোরণ ঘটায়। প্রদেশের ডেপুটি গভর্নর বলেন, এই ঘটনায় দুই পুলিশ সদস্য প্রাণ হারিয়েছেন। তবে এখনও কোনও গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি।

ইরানের রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম জানায়, ওই স্থানে গোলাগুলিরও খবর পাওয়া গেছে। মূলত সুন্নি অধ্যুষিত এলাকা সেটি। অনেকদিন ধরেই সেখানে অস্থিরতা বিরাজ করছে। টুইটারে প্রকাশিত ছবিতে দেখা যায় বিস্ফোরণের স্থান থেকে কালো ধোঁয়া উড়ছে।

এর আগে ২০১০ সালে দুই আত্মঘাতী বোমা হামলায় অন্তত ২৮ জন প্রাণ হারিয়েছিলেন। ইরান অভিযোগ করেছিলো ওই হামলায় যুক্তরাষ্ট্র সহায়তা করেছিলো। হামলার দায়ভার স্বীকার করেছিলো জুনদুল্লাহ। ইরানের অভিযোগ তাদের আঞ্চলিক প্রতিপক্ষ সৌদি আরব ও যুক্তরাষ্ট্র এসব গোষ্ঠীকে সহায়তা করছে।

আলোকিত প্রতিদিন/০৬ ডিসেম্বর/এমকে

ফেসবুক থেকে মন্তব্য করুন