ঢাকা-১৮ আসনে এনপিপি থেকে দলীয় মনোনয়ন পেলেন অধ্যাপক মুহাম্মদ মাসুম বিল্লাহ

নিজস্ব প্রতিবেদক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৮ আসনে ন্যাশনাল পিপলস পার্টির দলীয় মনোনয়ন পেলেন পার্টির কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক ও ঢাকা মহানগর এর সহ-সভাপতি অধ্যাপক মুহাম্মদ মাসুম বিল্লাহ। সৎ ও যোগ্যতার মাপকাঠীতে দেপীপ্যমান এক উজ্জ্বল নক্ষত্র, ভদ্র, বিনয়ী, নিরহংকারী, বিশিষ্ট শিক্ষাবিদ ও মিডিয়া ব্যক্তিত্ব এবং বহুগ্রন্থ প্রণেতা, সাবেক বিশ্ববিদ্যালয় শিক্ষক অধ্যাপক মুহাম্মদ মাসুম বিল্লাহ ঢাকা-১৮ (বৃহত্তর উত্তরা) আসনে আম প্রতীকে নির্বাচনে অংশগ্রহণের লক্ষে তিনি শেষ পর্যন্ত লড়ে যাবেন বলে প্রত্যয় ব্যক্ত করেছেন।

তিনি মনে করেন- ভোট একটি পবিত্র আমানত। এই আমানতকে কোনভাবে খেয়ানত করা যাবে না। দেশ, জাতি তথা সমাজের কল্যাণে সঠিক পাত্রে এর প্রয়োগ করতে হবে। তিনি বলেন, ‘দেশকে এগিয়ে নিতে হলে সৎ, নির্ভিক ও মেধাবী ও শিক্ষিত মানুষের খুব প্রয়োজন। ন্যাশনাল পিপলস পার্টি এক্ষেত্রে উচ্চ শিক্ষিত ও দক্ষ লোকের সমাগম ঘটাতে সক্ষম হয়েছে।’ অধ্যাপক মুহাম্মদ মাসুম বিল্লাহ বৃহত্তর উত্তরা অঞ্চলের সকল কর্মকাণ্ডের সাথে ওতপ্রোতভাবে জড়িত। আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আম প্রতীক নিয়ে বিজয়ী হয়ে ঢাকা-১৮ আসনকে বিশ্বমান সমৃদ্ধ এলাকা হিসেবে গড়ে তুলতে সর্বাত্মক চেষ্টা চালাবেন বলে তিনি দৃঢ় প্রত্যয়ী।

ভোট উৎসবে মেতে উঠেছে বাংলাদেশ। এরই ধারাবাহিকতায় গতকাল ন্যাশনাল পিপলস পার্টির নেতৃত্বাধীন ৮ দলীয় জোট তথা ন্যাশনালিস্ট ডেমোক্রেটিক ফ্রন্ট (এনডিএফ) এর চেয়ারম্যান রাজনীতিতে এক দাগহীন কান্ডারী বলে খ্যাত জাতীয় নেতা আলহাজ্ব শেখ ছালাউদ্দিন ছালু এবং দলের মহাসচিব বীর মুক্তিযোদ্ধা আবদুল হাই মন্ডল আনুষ্ঠানিকভাবে অধ্যাপক মাসুম বিল্লাহর হাতে দলীয় মনোনয়ন পত্র তুলে দেন।

এপ্রসঙ্গে দলের চেয়ারম্যান আলহাজ্ব শেখ ছালাউদ্দিন ছালু ও দলের মহাসচিব বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই মণ্ডল বলেন, ‘আমরা সারাদেশে বিভিন্ন আসনে মনোনয়ন পত্র চূরান্ত করে দিয়েছি। এ ধারাবাহিকতায় অধ্যাপক মুহাম্মদ মাসুম বিল্লাহকে ঢাকা-১৮ আসনে আম প্রতিকে চূরান্ত প্রতীকে মনোনয়ন পত্র দিয়েছি। ব্যক্তিগতভাবে সাবেক বিশ্ববিদ্যালয় শিক্ষক ও ক্লীন ইমেজের প্রার্থী হিসেবে অধ্যাপক মুহাম্মদ মাসুম বিল্লাহ তার যোগ্যতায় অত্র আসন থেকে জয়ী হতে পারবে বলে আমাদের বিশ্বাস।

আলোকিত প্রতিদিন/২০ নভেম্বর/আরএইচ

ফেসবুক থেকে মন্তব্য করুন