উইন্ডিজের বিপক্ষে টেস্টে ফিরলেন সাকিব

ক্রীড়া ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন হোম সিরিজের প্রথম টেস্টের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চোটের কারণে জিম্বাবুয়ে সিরিজে দলের বাইরে থাকা দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান দলে ফিরেছেন। যিনি দলের নিয়মিত টেস্ট অধিনায়ক।

বিসিবি এবার দল ঘোষণা করেছে ১৩ সদস্যের। অর্থাৎ জিম্বাবুয়ে সিরিজের তুলনায় বেঞ্চে কম খেলোয়াড়কে তারা বসিয়ে রাখতে চান। এর মধ্যেও সাকিব ছাড়াও দলে ফিরেছেন ওপেনার সৌম্য সরকার ও অফস্পিনার নাঈম হাসান।

আর জিম্বাবুয়ের বিপক্ষে সদ্য সমাপ্ত টেস্ট সিরিজের দল থেকে বাদ পড়েছেন পেসার আবু জায়েদ রাহী ও শফিউল ইসলাম, ওপেনার লিটন দাস, নাজমুল হোসেন শান্ত ও বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপু। জিম্বাবুয়ে সিরিজে প্রথমবারের মতো দলে ডাক পাওয়া খালেদ আহমেদকে এবারও রাখা হয়েছে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ আগামী ২২ নভেম্বর চট্টগ্রামে শুরু হবে।

বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুন, মুমিনুল হক, মুশফিকুর রহিম, আরিফুল হক, মাহমুদউল্লাহ, মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, সাইয়েদ খালেদ আহমেদ ও নাঈম হাসান।

আলোকিত প্রতিদিন/১৭ নভেম্বর/আরএ

ফেসবুক থেকে মন্তব্য করুন