চট্টগ্রামে ধানের শীষের প্রার্থী পিতা-পুত্র

চট্টগ্রাম সংবাদদাতা: চট্টগ্রামে ধানের শীষের প্রার্থী হয়েছেন পিতা পুত্র। তাঁরা হলেন-বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মেয়র এবং প্রতিমন্ত্রী মীর মো. নাছির উদ্দীন ও তার ছেলে সুপ্রিমকোর্ট তরুণ আইনজীবি ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার মীর মো. হেলাল উদ্দিন। আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পিতা-পুত্র দুইজনই চট্টগ্রামের হাটহাজারি সংসদীয় আসনে বিএনপির মনোনয়ন নিয়ে ধানের শীষের প্রার্থী হতে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। মঙ্গলবার হাটহাজারী বিএনপি ও অঙ্গসংগঠনের বিপুল সংখ্যক নেতা কর্মী সাথে নিয়ে জমা দেন বিএনপি প্রবীন ও নবীন দুই কেন্দ্রীয় নেতা।

বিএনপির ভাইস চেয়ারম্যান মীর নাছির উদ্দীন দলের প্রতিষ্টাতা লগ্ন থেকে দলে কাজ করে আসছেন। দীর্ঘদিন চেয়ারপার্সনের উপদেষ্টা হিসাবে দায়িত্ব পালন করেছেন। বিগত সম্মেলনে দলের আরো গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের জন্য বিএনপির ভাইস চেয়ারম্যান হিসাবে পদোন্নতি পান। এছাড়াও বিএনপির সরকারের আমলে বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রনালয়ের মন্ত্রী ও চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র হিসাবেও ছিলেন মীর নাছির, তিনি এবার হাটহাজারী আসন থেকে নির্বাচন করে শেষ বয়সে নিজ এলাকার জন্য কিছু করতে চান বলে জানিয়েছে তার অনুসারী নেতাকর্মীরা।

এদিকে তরুণ আইনজীবি ব্যারিস্টার মীর হেলাল উদ্দীন বিগত সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য মনোনীত হন। এছাড়াও সুপ্রিমকোর্ট জাতীয়তাবাদী আইনজীবি ফোরামের যুগ্ম সম্পাদক হিসাবে দলের নেতাকর্মীদের আইনী সহযোগিতা দিয়ে আসছেন। অল্প সময়ের মধ্যে চট্টগ্রামের রাজনীতিতে নিজের আলাদা একটি বলয় তৈরি করতেও সক্ষম হয়েছেন এ নেতা।

সার্বিক বিষয়ে জানতে চাইলে বিএনপির কেন্দ্রীয় সদস্য ব্যারিস্টার মীর হেলাল বলেন, ‘রাজনীতিবিদরা নির্বাচন করবে এটি স্বাভাবিক, হাটহাজারিতে আমার বাবা সবচেয়ে সিনিয়র ও অভিজ্ঞ রাজনীতিবিদ, দলের জন্যও উনার যথেষ্ট অবদান রয়েছে, তাই তিনি এবার হাটহাজারি থেকে নির্বাচন করতে চান। আর আমি তরুণ হিসাবে দলের হয়ে দীর্ঘিদিন যাবত কাজ করছি, সংগঠিত করেছি তৃনমূলকে। তরুণ হিসাবে যদি হাটহাজারি আসনে কাউকে মনোনয়ন দেয়, সেক্ষেত্রে আমি পাবো দলীয় মনোনয়ন, জয়ের ব্যাপারেও আমি আশাবাদী।’

আলোকিত প্রতিদিন/১৫নভেম্বর/আরএইচ

ফেসবুক থেকে মন্তব্য করুন