আয়কর মেলার তৃতীয় দিনে ২২৪ কোটি ৮২ লাখ টাকা রাজস্ব আদায়

সপ্তাহব্যাপী আয়কর মেলার তৃতীয় দিন বৃহস্পতিবার (১৫ নভেম্বর) ২২৪ কোটি ৮২ লাখ ৬৯ হাজার ৮৩৩ টাকা রাজস্ব আদায় হয়েছে। ১৪ নভেম্বর আয় হয় ৫৫১ কোটি ১৫ লাখ ২০ হাজার ৩৯৮ টাকা এবং প্রথম দিনে (১৩ নভেম্বর) আয় হয় ২১৮ কোটি ৪২ লাখ টাকা। জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) এ তথ্য জানিয়েছে।

এনবিআর জানায়, সপ্তাহব্যাপী আয়কর মেলার তৃতীয় দিনে সারাদেশে করদাতাদের সরব অংশগ্রহণ ও ব্যাপক সাড়া লক্ষ্য করা গেছে। বৃহস্পতিবার করদাতা ও সেবাগ্রহীতাদের পদচারণায় মুখরিত ছিল মেলা প্রঙ্গণ। মেলার পরিধি গতবছরের চেয়ে কয়েকগুণ বৃদ্ধি করা হয়েছে। প্রতিদিন মেলা সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলছে মেলা।

আয়কর মেলার তৃতীয়দিন মেলায় বাড়তি আকর্ষণ যোগ করে শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত অনুষ্ঠান কর শিক্ষণ ফোরাম। কর শিক্ষণ ফোরামের আওতায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মেলা পরিদর্শন ও কর বিষয়ে ধারণা লাভ করবেন। কর বিষয়ে ধারণা লাভের পর কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। বৃহস্পতিবার মেলায় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ৩৬ শিক্ষার্থী কুইজে অংশ নেয়। প্রতিযোগিতায় ১০ শিক্ষার্থীকে বিজয়ী ঘোষণা করা হয়।

বিজয়ী প্রথম তিন শিক্ষার্থীকে পুরস্কার হিসাবে প্রাইজবন্ড, সনদপত্র ও বই দেয়া হয়। এ ছাড়া বিজয়ী ১০ শিক্ষার্থীকে সনদপত্র ও বই দেয়া হয়। পাশাপাশি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়কে সনদপত্র প্রদান করা হয়। শিক্ষার্থীদের মাঝে সনদপত্র ও পুরস্কার বিতরণ করেন জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূইয়া, এনডিসি। অনুষ্ঠানে কমপ্ট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল মোহাম্মদ মুসলিম চৌধুরী প্রধান অতিথি ছিলেন।

জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (কর প্রশাসন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) জিয়া উদ্দিন মাহমুদসহ কর বিভাগের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

শুক্রবার দুপুর ১-২টা পর্যন্ত পবিত্র জুমার নামাজের বিরতি ছাড়া নির্ধারিত সময় পর্যন্ত মেলা চলবে।
সূত্র: জাগো নিউজ

আলোকিত প্রতিদিন/১৫নভেম্বর/আরএইচ

ফেসবুক থেকে মন্তব্য করুন