প্রথম দিনেই রেকর্ড ‘থাগস অব হিন্দুস্তান’

বিনোদন ডেস্ক: মুক্তি পেয়েছে বহুল আলোচিত সিনেমা ‘থাগস অব হিন্দুস্তান’। মুক্তির প্রথম দিনেই বলিউড দুই সুপারস্টার আমির খান ও অমিতাভ বচ্চন অভিনীত এই সিনেমাটি ভেঙে দিয়েছে আগের সব রেকর্ড। বক্স অফিসে ৫০ কোটি রুপির আয় তুলে নতুন রেকর্ড গড়েছে সিনেমাটি।

গত বৃহস্পতিবার মুক্তির প্রথম দিনেই সবচেয়ে বেশি আয়ের রেকর্ডের চূড়ায় থাকা ‘বাহুবলি-টু’ সিনেমাটিকে পেছনে ফেলে থাগস অব হিন্দুস্তান। গতকাল শুক্রবার সিনেমাটি আয় করেছে আরও ২৮ কোটি রুপি।

বলিউড লাইভ ও হিন্দুস্তান টাইমসের খবরে জানা গেছে, ‘ভারতসহ বিভিন্ন দেশের মোট সাত হাজার সিনেমা হলে মুক্তি পেয়েছে থাগস অব হিন্দুস্তান। ভারতেই পাঁচ হাজার হলে ছবিটি মুক্তি দেয়া হয়েছে। প্রথম দিনেই সিনেমাটির টিকিট বিক্রি হয়েছে দেদারছে। দুদিনে মোট ৭৮ কোটি রুপির ব্যবসা করেছে সিনেমাটি।

সিনেমাটির ব্যয়ের বাজেট ছিল ৩০০ কোটি রুপি। প্রয়োজক, পরিচালক ও বক্স অফিস কর্মকর্তাদের ধারণা ৩০০ কোটি আয় করতে সিনেমাটি বেশি সময় নেবে না। দুই দিনে ৭৮ কোটি রুপির আয়ের হিসাবে শত কোটির কোটা পূরণ করতে সিনেমাটি সময় নিতে পারে ৩য় বা ৪র্থ দিন।

যদিও সিনেমাটি নিয়ে সংশয়ে ছিলেন নিমার্তারা। দেশ ও দেশের বাইরে এক যোগে সিনেমাটি মুক্তি দেওয়া তাদের জন্য ছিল অত্যন্ত কঠিন। বিজয় কৃষ্ণ আচার্য পরিচালিত এই সিনেমায় ব্যবহৃত হয়েছে বিশ্বের উন্নত প্রযুক্তির ভিএফএক্স। অভিনয় শিল্পীদেরও তাদের মেধার সবটুকু ব্যবহার করতে হয়েছে নিজেদের চরিত্র ফুটিয়ে তুলতে।

অমিতাভ বচ্চন ও আমির খানের পাশাপাশি ১৮০ বছর আগে লেখা ফিলিপ মিডোস টেইলরের উপন্যাস ‘কনফেশন অব এ থাগ’ অবলম্বনে নির্মিত থাগস অব হিন্দুস্তানে আরও অভিনয় করেছেন ক্যাটরিনা কাইফ ও ফাতিমা সানা শেখ।

আলোকিত প্রতিদিন/১০ নভেম্বর/এমকে

ফেসবুক থেকে মন্তব্য করুন