গুলশানে নারী উদ্যোক্তাদের শীতবস্ত্র মেলা

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর গুলশানে নারী উদ্যোক্তাদের সমন্বয়ে শীতবস্ত্র মেলার আনুষ্ঠানিক উদ্বোধন সম্পন্ন হয়েছে। শুক্রবার সকালে সিক্স সিজনস হোটেলে উইমেনস এম্পাওয়ার্মেন্ট অর্গানাইজেশনের উদ্যোগে এই মেলার আয়োজন করা হয়। শীতের শুরুতেই ক্রেতাদের প্রয়োজনীয়তা বিবেচনা করে শীতবস্ত্র মেলার আয়োজন করা হয়।

ফেইথ বাংলাদেশ’র নির্বাহী পরিচালক ও উইমেনস এন্টারপ্রেনার এসোসিয়েশনের প্রেসিডেন্ট এবং নারী ও শিশু বিষয়ক গবেষক নিলুফার করিম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করেন। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা বিষয়ক অধিদপ্তরের জেলা বিষয়ক কর্মকর্তা আয়শা নার্গিস।

প্রধান অতিথির বক্তব্যে নিলুফার করিম বলেন, ‘একজন নারীকে সমাজে প্রতিষ্ঠিত হতে হলে পুরুষের চাইতেও বেশি কাজ করতে হয়। সমাজে তার যোগ্যতাকে প্রমান করতে হয়। নারীদের প্রতিষ্ঠিত করতে হলে নারী উদ্যোক্তা তৈরি করতে হবে।’ এসময় তিনি নতুন নারী উদ্যোক্তা তৈরি করতে সবার সহায়তা কামনা করেন।

বিশেষ অতিথির বক্তব্যে আয়শা নার্গিস বলেন, ‘সরকার বাল্য বিবাহ বন্ধে কঠোর পদক্ষেপ নিয়েছেন। বাল্য বিবাহ বন্ধে সরকার আইনের পাশাপাশি গরীব কন্যা শিশুদের বিভিন্ন হাতের কাজ শেখানোর ব্যবস্থাও করেছেন।’

শুক্র ও শনিবার দুইদিন ব্যাপী এই মেলায় বাহারী রকমের পোশাক, সোনার এবং মুক্তোর গহনা, আকর্ষনীয় জুয়েলারি, নজরকাড়া জুতো ও ব্যাগ, মনিপুরী, জামদানী ও তাঁতের শাড়ি, পিঠা ও যশোরের ঐতিহ্যবাহী খেজুরের গুড় বিক্রি হয়েছে।
মেলায় সার্বিক সহযোগিতা করেছেন স্টেপ ওয়ান গ্রুপ, সিক্স সিজন’স হোটেল, এন.এস.টু বুটিক, টেকনো এ্যাপোজি ও লা রেইনা।

আলোকিত প্রতিদিন/১০নভেম্বর/আরএইচ

ফেসবুক থেকে মন্তব্য করুন