কাতারে জেল হত্যা দিবসে আলোচনা সভা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল করেছে বাংলাদেশ আওয়ামী লীগ কাতার শাখা। শনিবার রাজধানী দোহা নাজমায় হৈচৈ রেস্তোরাঁয় যুগ্ম সাধারণ সম্পাদক রুহুল আমিনের পরিচালনায় এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ওমর ফারুক চৌধুরী।

অনুষ্ঠান শুরুতেই শহিদদের আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়। এ সময় স্মৃতি চারণ করে বক্তব্য রাখেন সহ সভাপতি হাছান বিল্লাহ, আহসানুল হক ভূইয়া, সাধারণ সম্পাদক আবু রায়হান, যুগ্ম সাধারণ সম্পাদক মোল্লা মোঃ রাজিব রাজ, সাংগঠনিক সম্পাদক জামাল হোসেন, আওয়ামী লীগ নেতা কফিল উদ্দিন, ইঞ্জিনিয়ার তামিম আহমেদ, যুবলীগ নেতা মোহাম্মদ আতিকুল মাওলা মিঠু, যুবলীগ নেতা সেলিম রেজা, ছাত্রলীগের সাধারণ সম্পাদক আনহার আনুসহ সংগঠনের নেতৃবৃন্দরা।

১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে স্বপরিবারে নির্মমভাবে হত্যা করেছিল যারা তারাই জেল হত্যাকাণ্ডের মূলহোতা। মূলত ১৫ আগস্ট হত্যাকাণ্ড ও জেলহত্যা একই সূত্রে গাঁথা। দেশকে নেতৃত্ব শূন্য করে মুক্তিযুদ্ধের চেতনাকে চিরতরে বিলীন করে দেয়াই ছিল ঘাতকদের লক্ষ্য। জিয়াউর রহমান, মুশতাক, কর্নেল রশিদ, ফারুক, ডালিম, শাহরিয়ার এসব হত্যাকাণ্ডের মূল হোতা ছিল।

দেশের চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনে আওয়ামী লীগকে নৌকা মার্কা ভোট দিয়ে ক্ষমতায় আনার আহ্বান করেন বক্তারা। পরে নিহতদের মাগফিরাত কামনায় দোয়া করা হয়।

 

আলোকিত প্রতিদিন/০৪ নভেম্বর/আরএ

ফেসবুক থেকে মন্তব্য করুন