রাজাপুরে খাদ্য বান্ধব কর্মসূচির ১২ বস্তা চাল ও ২০ টি কার্ড জব্দ

ঝালকাঠি জেলার রাজাপুরে সোমবার সকালে উপজেলার উত্তমপুর বাজারে রুবেল খান নামে এক ব্যাক্তির কাছ থেকে খাদ্য বান্ধব কর্মসূচির ১২ বস্তা চাল সহ ২২ টি কার্ড জব্দ করা হয়েছে। এসময় সাংবাদিক ও পুলিশের উপস্থিতি টের পেয়ে রুবেল ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

রুবেল খান উপজেলার আরুয়া সোনারগাও এলাকার কবির হোসেনের ছেলে ও আরুয়া সোনারগাও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেনীর কর্মচারী।

স্থানীয়রা জানায়, উত্তমপুর বাজারে আলমগীর হোসেন ডিলার খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় ১০ টাকা কেজির চাল বিক্রয়ের সময় রুবেল খান ডিলারের কাছ থেকে ১২টি কার্ড দেখিয়ে ১২ বস্তা চাল ছাড়িয়ে ইজিবাইকে তুলে। এ সময় স্থানীয় সাংবাদিরা ঘটনা স্থলে পৌছে এ ঘটনা দেখে উপজেলা প্রশাসনকে জানালে প্রশাসন ব্যবস্থা নেন।

অভিযুক্ত রুবেল খান এর কাছে জানতে চাইলে তিনি জানায়, বড়ইয়া ইউপি সদস্য নাসির সিকদার আমাকে কার্ড গুলো দিয়ে চাল নিতে বলেছে। এর আগেও প্রতিবারই এভাবেই নিয়েছি।

এব্যাপারে ইউপি সদস্য নাসির সিকদারের সাথে কথা হলে তিনি দৈনিক আলোকিত প্রতিদিনকে বলেন,‘আমি ঘটনার সময় ঝালকাঠিতে ছিলাম। পরে খবর নিয়ে জানতে পেরেছি এলাকার কার্ডধারীরা একসাথে চাল আনার জন্য তাদের কার্ডগুলো রুবেলের কাছে দিয়েছিলো।’

এ ব্যপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা বেগম পারুল বলেন, ‘ঘটনা শুনে সাথে সাথে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অধিদপ্তরের ইনেসপেক্টর শানু আক্তারকে ঘটনা স্থলে পাঠিয়ে চাল ও কার্ড গুলো জব্দ করেছি।’

 

আলোকিত প্রতিদিন/২৪ সেপ্টেম্বর/আরএ

ফেসবুক থেকে মন্তব্য করুন