এশিয়া কাপ ব্যর্থতায় অধিনায়ক পদ থেকে বরখাস্ত ম্যাথুস

ক্রীড়া ডেস্ক: এশিয়া কাপের ব্যর্থতা বড় ধাক্কা হয়েই এসেছে শ্রীলঙ্কান ক্রিকেটে। সেই ধাক্কায় ওয়ানডে ও টি-টোয়েন্টির অধিনায়কত্ব হারাতে হলো অ্যাঞ্জেলো ম্যাথুসকে।

এশিয়া কাপে একটি ম্যাচও জেতেনি শ্রীলঙ্কা। প্রথম ম্যাচে বাংলাদেশের কাছে উড়ে যাওয়ার পর পরের ম্যাচে আফগানিস্তানের বিপক্ষেও হারটা ছিল শোচনীয়। মহাদেশীয় প্রতিযোগিতায় পাঁচবারের শিরোপাধারীরা এমন ফল মেনে নেবে কেন! আমিরাতে এশিয়া কাপে বাজেভাবে ব্যর্থ হওয়ার খেসারত দিতে হলো অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুসকে। বোর্ডের নির্দেশে অধিনায়কত্ব হারিয়েছেন এই অলরাউন্ডার। নতুন অধিনায়ক দিনেশ চান্ডিমাল।

শ্রীলঙ্কা ক্রিকেটের বিবৃতিতে অবশ্য ম্যাথুসকে সরিয়ে দেওয়ার কোনো ‘কারণ’ উল্লেখ করা হয়নি। তবে এশিয়া কাপই যে মূল কারণ, সেটি বলাই বাহুল্য। বাংলাদেশ ও আফগানিস্তানের বিপক্ষে হারের পর ম্যাথুসের নেতৃত্ব নিয়ে ব্যাপক সমালোচনা চলছিল। বোর্ডের সিদ্ধান্ত সেই সমালোচনার ব্যাপারটি আমলে নিয়েই ।

চান্ডিমাল অবশ্য আগে থেকেই শ্রীলঙ্কার টেস্ট দলের নেতৃত্বে আছেন। ম্যাথুস সরে দাঁড়ানোয় ওয়ানডে ও টি-টোয়েন্টি সংস্করণের নেতৃত্বও এখন তাঁর কাঁধে। চান্ডিমালের নেতৃত্বেই অক্টোবরে দেশের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে মাঠে নামবে শ্রীলঙ্কা। ১০ অক্টোবর থেকে শুরু হওয়া এই সিরিজে ইংল্যান্ড পাঁচটি ওয়ানডে, তিনটি টেস্ট ও একটি টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামবে ।

আলোকিত প্রতিদিন/২৪ সেপ্টেম্বর/আরএ

ফেসবুক থেকে মন্তব্য করুন