ফুটপাতে দোকান স্থাপনায় ৫ ব্যবসায়ীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত

শেরপুরের ঝিনাইগাতী উপজেলা সদর বাজারের পাঁচ ব্যবসায়ীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবেল মাহমুদ এ জরিমানা করেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সম্প্রতি এ উপজেলায় ফায়ার সার্ভিস স্টেশন উদ্বোধন করা হয়েছে। তাদের কার্যক্রমের অংশ হিসেবে সদর বাজারে অগ্নিনির্বাপক মহড়া পরিচালনা করতে গেলে তাদের (ফায়ার সার্ভিস) গাড়ির ভেতরে প্রবেশ করানো যায়নি। বিষয়টি ইউএনওকে অবহিত করলে তিনি বাজারের ব্যবসায়ীদের রাস্তার ফুটপাত থেকে দোকান সরিয়ে নেওয়ার নির্দেশ প্রদান করেন। কিন্তু ইউএনও’র নির্দেশ অমান্য করে ব্যবসায়ীরা তাদের দোকান চালিয়ে আসছিলেন। পরে মঙ্গলবার দুপুরে দণ্ডবিধি ১৮৬০ এর ১৮৬ ধারায় রাস্তার ফুটপাত দখল করে অননুমোদিত দোকান বসানের দায়ে ওই পাঁচ ব্যবসায়ীর প্রত্যেককে ৫০০ টাকা করে জরিমানা করা হয়। দণ্ডপ্রাপ্তরা হলেন- আবু হারেজ, বিপ্লব, আক্কাছ মিয়া, শরিফ, আমিনুল।

এ সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রাশেদুল হাসান, সদর ইউপি চেয়ারম্যান মো. মোফাজ্জল হোসেন, বণিক সমিতির সভাপতি মো. আবু বাহার, ইজারাদার আবু হেলাল খাঁন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. জাকির হোসেন উপস্থিত ছিলেন। এ বিষয়ে জানতে চাইলে ইউএনও রুবেল মাহমুদ জরিমানার বিষয়ে সত্যতা নিশ্চিত করে বলেন, জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

আলোকিত প্রতিদিন/১৯ সেপ্টেম্বর/আরএ

ফেসবুক থেকে মন্তব্য করুন