বাংলাদেশ ফুটবল ফেডারেশন দল ঘোষণা গোলরক্ষক সোহেলকে ছাড়াই

ক্রীড়া ডেস্ক : বঙ্গবন্ধু গোল্ডকাপের ৩১ সদস্যের প্রাথমিক দলে নেই গোলরক্ষক শহিদুল আলম সোহেল। সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে নেপালের বিপক্ষে হারে গোলরক্ষক শহিদুল আলম সোহেলের শিশুতোষ ভুল বড় ভূমিকা রেখেছিল। সেই ভুলের খেসারত সোহেল দিয়েছেন তীব্র সমালোচনার শিকার হয়ে। এবার বঙ্গবন্ধু কাপের জন্য ঘোষিত ৩১ সদস্যের প্রাথমিক দল থেকেও বাদ পড়েছেন তিনি। আগামী ১ অক্টোবর থেকে শুরু আমন্ত্রণমূলক এই টুর্নামেন্টের জন্য আজ বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

সোহেল ছাড়া সাফের দলে থাকা বাকি ১৯ জনকেই রাখা হয়েছে প্রাথমিক দলে। সোহেলের জায়গায় দলে ডাক পেয়েছেন রাসেল মাহমুদ লিটন। এ ছাড়া অনেক দিন বাদে জাতীয় দলে ফিরেছেন দুই সেন্টারব্যাক ইয়াসিন খান ও আরিফুল ইসলাম। আর প্রথমবারের মতো ডাক পেয়েছেন গত মৌসুমে শেখ জামালের হয়ে খেলা ফরোয়ার্ড জাবেদ খান। ২০ তারিখ থেকে ঢাকায় শুরু হবে জাতীয় দলের ক্যাম্প। সেদিনই ছুটি কাটিয়ে দেশে ফিরবেন কোচ জেমি ডে ও দুই সহকারী কোচ।বঙ্গবন্ধু কাপে ‘এ’ গ্রুপে লাওস ও ফিলিপাইনের সঙ্গে খেলবে বাংলাদেশ। অন্য গ্রুপে আছে নেপাল, ফিলিস্তিন ও তাজিকিস্তান।

বাংলাদেশ দল: আশরাফুল রানা (গোলরক্ষক), আনিসুর রহমান (গোলরক্ষক), রাসেল মাহমুদ (গোলরক্ষক) ও মাহফুজ হাসান প্রিতম (গোলরক্ষক) ; বিশ্বনাথ ঘোষ (রক্ষণ), টুটুল হোসেন বাদশা (রক্ষণ), তপু বর্মণ (রক্ষণ), ওয়ালি ফয়সাল (রক্ষণ), সুশান্ত ত্রিপুরা (রক্ষণ), রহমত মিয়া (রক্ষণ), নাসিরউদ্দিন চৌধুরী (রক্ষণ), ইয়াসিন খান (রক্ষণ), আরিফুল ইসলাম (রক্ষণ) মামুনুল ইসলাম (মধ্যমাঠ), আতিকুর রহমান ফাহাদ (মধ্যমাঠ), জামাল ভূঁইয়া (মধ্যমাঠ), মাসুক মিয়া জনি (মধ্যমাঠ), বিপলু আহমেদ (মধ্যমাঠ), ইমন মাহমুদ (মধ্যমাঠ) ; রবিউল হাসান (আক্রমণভাগ), জাফর ইকবাল (আক্রমণভাগ), সাদউদ্দিন (আক্রমণভাগ), সোহেল রানা (আক্রমণভাগ), ফয়সাল মাহমুদ (আক্রমণভাগ) ও মোহাম্মদ ইব্রাহিম (আক্রমণভাগ)), মাহবুবুর রহমান সুফিল (আক্রমণভাগ), শাখওয়াত হোসেন রনি (আক্রমণভাগ), নাবিব নেওয়াজ জীবন (আক্রমণভাগ), তৌহিদুল আলম সবুজ (আক্রমণভাগ), মতিন মিয়া (আক্রমণভাগ) ও মোহাম্মদ জাবেদ খান (আক্রমণভাগ)।

আলোকিত প্রতিদিন/১৮ সেপ্টেম্বর/এমএস

ফেসবুক থেকে মন্তব্য করুন