বাংলা চলচ্চিত্রকে বাঁচাতে ২০০ কোটি টাকা বরাদ্দ চাইলেন নায়ক আলমগীর

বিনোদন ডেস্ক: অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের কাছে বাংলা চলচ্চিত্রকে বাঁচাতে ২০০ কোটি টাকা বরাদ্দ চাইলেন নায়ক আলমগীর। রবিবার সন্ধ্যায় রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে ‘নতুন মুখ ২০১৮’ এর নিবন্ধন কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে এই বরাদ্দের অনুরোধ করেন এ অভিনেতা। এসময় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত পাশেই বসা ছিলেন। আরো উপস্থিত ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, তথ্য প্রতিমন্ত্রী এ্যাডভোকেট তারানা হালিম,তথ্য সচিব আবদুল মালেক, সংস্কৃতি সচিব নাসির উদ্দিন আহমেদসহ চলচ্চিত্র সংশ্লিষ্ট অনেকেই।

এদিন চলচ্চিত্রের জন্য প্রতিবছর ৭৭ কোটি টাকা দরকার বলে উল্লেখ করেন চিত্রপরিচালক মোহাম্মদ হোসেন জেমি। জেমির বক্তব্যের জেরে নায়ক আলমগীর বলেন, ৭৭ কোটি নয়, মাত্র ২০০ কোটি টাকা আমাদের চলচ্চিত্রের জন্য বরাদ্দ দিয়ে আমাদের ইন্ডাস্ট্রিকে বাঁচান। চলচ্চিত্রকে বিশ্বদরবারে পৌঁছে দিতে আমাদের এই সহযোগিতা করুন।

আলমগীর বলেন, আমাদের অর্থমন্ত্রী ১২ থেকে ১৩ বার বাজেট ঘোষণা করেছেন। কোন জায়গা থেকে আমাদের কোথায় এনেছেন আমাদের দেশকে। তিনি চাইলে সবকিছুই সম্ভব। তার কাছে দুইশো কোটি টাকা কোনো ব্যাপার না।

তিনি আরও বলেন, আমাদের অর্থমন্ত্রী কৃপণ নন। চলচ্চিত্রের জন্য তার কাছে এই টাকা বরাদ্দের জন্য আমি রিকোয়েস্ট করলাম। আশা করছি তিনি মুখ ফিরিয়ে নেবেন না।

প্রসঙ্গত, দীর্ঘ ২৭ বছর পর চলচ্চিত্র পরিচালক সমিতির উদ্যোগে শুরু হচ্ছে চলচ্চিত্রে নতুন শিল্পী খোঁজার আয়োজন ‘নতুন মুখের সন্ধানে’। ১৯৮৪ সালের ‘নতুন মুখের সন্ধানে’ কার্যক্রম দিয়েই চলচ্চিত্রে যাত্রা শুরু করেছিলেন চিত্রনায়ক আসলাম তালুকদার মান্না, সোহেল চৌধুরী, আমিন খান, চিত্রনায়িকা দিতি, খালেদা আক্তার কল্পনা, রাশেদা চৌধুরী, খল অভিনেতা মিশা সওদাগরসহ অনেকেই। এদের প্রত্যেকেই চলচ্চিত্র অভিনয়ে রেখেছেন প্রতিভার স্বাক্ষর।

 

আলোকিত প্রতিদিন/১৭ সেপ্টেম্বর/আরএ

ফেসবুক থেকে মন্তব্য করুন