সাভারে ফুটবল খেলাকে কেন্দ্র করে ব্যাপক সংঘর্ষ, আটক-২

সাভার প্রতিনিধি: ফুটবল খেলাকে কেন্দ্র করে সাভারে দুই গ্রুপের মধ্যে দফায় দফায় ব্যাপক সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। সংঘর্ষে আহত হয়েছে অন্তত ৫ জন। এঘটনায় পুলিশ দুই জনকে আটক করেছে।

শনিবার বিকেলে সাভারের ঐহিত্যাবাহী অধরচন্দ্র স্কুলে খেলা চলাকালীন সময়ে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায় সাভার উপজেলা প্রশাসনের উদ্যোগে বিকেলে অধরচন্দ্র স্কুল মাঠে সাভার পৌরসভা বনাম আশুলিয়া ইউনিয়নের মধ্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা চলছিলো। এসময় সাভার পৌরসভার এক খেলোয়ার হ্যান্ডবল করলেও রেফারি নাজিম উদ্দিন ভুইয়া হ্যান্ডবল না দেওয়ায় মাঠে খেলা দেখতে আসা দশকরা রেফারির উপর হামলা করলে এসময় ব্যাপক সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

পরে মাঠে থাকা র‌্যাব, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। এঘটনায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী রফিকুল ইসলাম ও জসিম নামে দুইজনকে আটক করা হয়েছে।

এদিকে এঘটনায় আশুলিয়া ইউনিয়ন খেলা না খেললেও পরে প্রশাসনের সহযোগীতায় সাভার পৌরসভাকে বিজয়ী দল ঘোষনা করেন রেফারি। পরে আহতদের দ্রুত উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা সেবা দেওয়া হয়।

সাভারের সংসদ সদস্য ডা. এনামুর রহমান, পৌরসভার মেয়র হাজী মো. আব্দুল গনি এবং সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ রাসেল হাসানসহ সরকারের পদস্থ কর্মকর্তা, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ এসময় উপস্থিত থাকলেও সংঘর্ষের সময় তারা অনুষ্ঠানস্থল ত্যাগ করেন।

আলোকিত প্রতিদিন/১৬ সেপ্টেম্বর/আরএইচ

ফেসবুক থেকে মন্তব্য করুন