দিনাজপুরে সপ্তাহব্যাপী শাহজাহান শাহ্ স্মরণে নাট্যোৎসব

দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরের ঐতিহ্যবাহী সাংস্কৃতিক প্রতিষ্ঠান নবরূপী আয়োজিত স্বনামধন্য জাতীয় নাট্যকার, নির্দেশক, অভিনয় শিল্পী, সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব, নবরূপীর চার যুগেরও বেশী কালের সুযোগ্য সাধারন সম্পাদক শাহজাহান শাহ্ স্মরণে সপ্তাহব্যাপী শাহজাহান শাহ্ স্মরণে নাট্যোৎসব-২০১৮ পালিত হয়েছে।

নবরূপীর সভাপতি আব্দুস সামাদ এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন নাট্যোৎসব উপ-কমিটির আহবায়ক রনজিৎ কুমার সিংহ। অনুষ্ঠান নবরূপীর পক্ষে নাট্যোৎসব নিয় অনুভূতি ব্যক্তি করেন শামীম রাজা, আমাদের থিয়েটারের তারিকুজ্জামান তারেক, শিল্পনাট, শিল্পকলা একাডেমীর সম্বিত সাহ, বৈকালী নাট্য গোষ্ঠীর সাধারন সম্পাদক কাশী কুমার দাস ঝন্টু, নাট্য সমিতির সুলতান কামাল উদ্দিন বাচ্চু, ভৈরবীর পক্ষে সভাপতি ড. টিটো রেদওয়ান।

সম্মানীত অতিথি হিসেবে বক্তব্য রাখেন মরহুম শাহজাহান শাহ্’র সহধর্মিনী সুরাইয়া বেগম ও তার কন্যা সিফাত-ই-জামান শিউ। শুভেচ্ছা বক্তব্য রাখেন নবরূপীর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু তালেব মনু।

এসময় বক্তারা বলেন, নাট্যচর্চার মধ্যে শাহজাহান শাহ্ আমাদের মাঝে বেঁচে থাকবেন। তাকে স্মারণ রাখার জন্য নবরূপী প্রতি বছর এধরনের নাট্যোৎসবের আয়োজন করলে প্রজন্ম নাট্য কর্মী-শিল্পীরা নাট্যচর্চায় এগিয়ে আসতে উৎসাহিত বোধ করবে। সভা শেষে মরহুম শাহজাহান শাহ্ সহধর্মিনী ও তার কন্যা নবরূপীর সভাপতি আব্দুস সামাদের হাতে শাহজাহান শাহ’রদুটি বাধাই করা ছবি নবরূপী কার্যালয়ে সংরক্ষন করার জন্য তুলে দেন।

আলোকিত প্রতিদিন/১২সেপ্টেম্বর/আরএইচ

ফেসবুক থেকে মন্তব্য করুন