মাদারীপুরে ওসিসহ ৫ পুলিশ কর্মকর্তা ও ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

নির্যাতনের অভিযোগে মাদারীপুরে কালকিনি থানার ওসি কৃপা সিন্দু বালাসহ ৫ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে মামলা দায়ের করা হয়েছে। মামলায় মোট ৮ জনকে বিবাদী করা হয়েছে। মামলাটি দায়ের করেছের কালকিনি থানার খুনেরচর গ্রামের নুরু মৃধা।

মামলার অন্য আসামিরা হচ্ছেন ওসি তদন্ত হারুন অর রশিদ, খাসেরহাট তদন্ত কেন্দ্রর তদন্ত ওসি মহিদুল ইসলাম, এসআই বিল্লাল হোসেন শিকদার, এএসআই রাজিবুল ইসলাম। এছাড়া আউলিয়ারচর গ্রামের রশিদ মুন্সি, সুমন বেপারী, রাজন বেপারীকেও আসামি করা হয়েছে। সুমন বেপারী খাশেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

মামলায় অভিযোগ করা হয়, স্থানীয় দ্বন্দ্বের জের ধরে নুরু মৃধার ছেলে কবির মৃধার চোখ উপরে ফেলা হয়। চোখ উপরে ফেলার ঘটনায় কালকিনি থানায় একটি মামলা হয়। মোটা অংকের টাকা দিয়ে সেই মামলা আপোস মিমাংসার প্রস্তাব দেয়। তাতে রাজি না হওয়ায় সেই মামলা তুলে নিতে কালকিনি থানার ওসি কৃপা সিন্দু বালা কবিরকে তুলে এনে থানায় আটকে রেখে নির্যাতন চালায় এবং কবির মৃধার ভাই ইউপি সদস্য খবির মৃধাসহ ৯ জনকে আটক করে নির্যাতন চালায়।

এই ঘটনার বিচার দাবি করে চীফ জুডিসিয়াল কোর্টে মামলা দায়ের করা হলে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রিট মো. জাকির হোসেন মামলাটি গ্রহণ করে আদেশের জন্য সময় ধার্য করেছেন।

আলোকিত প্রতিদিন/১১ মার্চ/আরএইচ

ফেসবুক থেকে মন্তব্য করুন