স্বাধীনতার মাসে ফুলকুঁড়ি আসরের ২৩তম ন্যাশনাল ক্যাম্প অনুষ্ঠিত

 


মহান স্বাধীনতার মাসে ১-৫ মার্চ  সংগঠকদের নিয়ে ২৩তম ন্যাশনাল ক্যাম্প সম্পন্ন করেছে জাতীয় শিশুকিশোর সংগঠন ফুলকুঁড়ি আসর। ‘শিক্ষা সেবায় আনন্দ, গড়বো নতুন দিগন্ত’ এ স্লোগানকে সামনে রেখে আয়োজিত ক্যাম্পটির উদ্বোধন করেন বাংলাদেশ স্কাউট রোভার অঞ্চলের সহ-সভাপতি প্রফেসর এম এ বারী। ক্যাম্পচিফ ও ফুলকুঁড়ি আসরের প্রধান পরিচালক আহসান হাবিবের নেতৃত্বে বিভিন্ন শাখা থেকে ১৪৪জন ডেলিগেট ও ৪০জন স্বেচ্ছাসেবক অংশগ্রহণ করে। পাঁচজন বীরশ্রেষ্ঠের নামে পাঁচটি রেজিমেন্ট ও জেনারেল এমএজি ওসমানী’র নামে স্বেচ্ছাসেবক রেজিমেন্টের নামকরণ করে মোট ৬টি গ্রুপে সকলে অংশ নেয়।

ক্যাম্পে বিভিন্ন প্রতিযোগিতার মধ্যে ছিল গান, আবৃত্তি, অভিনয়, উপস্থিত বক্তৃতা, আলোচনা নোট, খেলাধুলা, রেজিমেন্ট পারফর্মেন্স ও লেখালেখি প্রতিযোগিতা। বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল মাঠের কাজ, মৌলিক ওয়ার্কশপ, জানি ও মানি, আলোর ভুবন, হাতে কলমে শিখি, প্রেজেন্টেশন, গ্রুপ ওয়ার্ক, হাইকিং, আলোচনা, আসর অনুষ্ঠান, শিশু পার্লামেন্ট ও আনুষ্ঠানিক কুচকাওয়াজ।

এ ক্যাম্পে ডেপুটি ক্যাম্পচিফ হিসেবে সহকারী প্রধান পরিচালক এম এ কে শাহিন চৌধুরী ও ফিল্ড ইনচার্জ হিসেবে সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ ইকবাল জাভেদ দায়িত্ব পালন করেন। ৩য় দিবসের শিশু পার্লামেন্টের স্পিকার হিসেবে দায়িত্ব পালন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. মো: আতিয়ার রহমান।

সমাপনী দিবসের আনুষ্ঠানিক কুচকাওয়াজে প্রধান অতিথি হিসেবে গাজীপুর থেকে প্রথম নির্বাচিত জাতীয় সংসদের সাবেক সংসদ সদস্য ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ গাজীপুর জেলা ইউনিটের কমান্ডার কাজী মোজাম্মেল হক এবং বিশেষ অতিথি হিসেবে গাজীপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের সহকারী কমান্ডার (তথ্য ও গবেষণা) আলহাজ্ব মো: ইমান আলী সালাম গ্রহণ ও প্যারেড পরিদর্শন করেন। ২৩তম ক্যাম্পটিতে প্যারেড কমান্ডারের দায়িত্ব পালন করে মাঠের কাজে শেষ্ঠত্ব অর্জন করে সিলেট মহানগরীর অগ্রপথিক মো: নাঈম খান।

পুরস্কার বিতরণী ও সমাপনি পর্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফুলকুঁড়ি আসরের সাংস্কৃতিক উপদেষ্টা বিশিষ্ঠ শিশুসাহিত্যিক মাহবুবুল হক; ব্যবসায়ী, সমাজসেবক ও ফুলকুঁড়ি আসরের সাবেক প্রধান পরিচালক মো: মুহিব্বুল্লাহ। ক্যাম্পে বেস্ট ডেলিগেটের পুরস্কার অর্জন করে রাজশাহী রংধনুর অগ্রপথিক ফায়েজ উস শোয়াইব।

 

আলোকিত প্রতিদিন/ ৬ মার্চ’১৮/ জেডএন

ফেসবুক থেকে মন্তব্য করুন