ফুলকুঁড়ি আসরের ৩২ ও ৩৩ তম লিডারশিপ ক্যাম্প সম্পন্ন

সম্প্রতি জাতীয় শিশুকিশোর সংগঠন ফুলকুঁড়ি আসর ৩২ ও ৩৩ তম লিডারশিপ ক্যাম্প সম্পন্ন করেছে। একতা, শিক্ষা, চরিত্র, স্বাস্থ্য ও সেবা এই আদর্শে শিশুদের গড়ে তোলার ব্রত নিয়ে এবং ‘শিক্ষা সেবায় আনন্দ, গড়বো নতুন দিগন্ত‘ এ স্লোগানে পৃথকভাবে চারদিন করে মোট আটদিনব্যাপী ফুলকুঁড়িদের নিয়ে লিডারশীপ ক্যাম্পের আয়োজন করে ফুলকুঁড়ি আসর।

৩২ তম লিডারশীপ ক্যাম্পটি উদ্বোধন করেন বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব, কবি, গবেষক ও কেন্দ্রীয় ফুলকুঁড়ি আসরের সহ-সভাপতি জয়নুল আবেদীন আজাদ। ক্যাম্পচিফ হিসেবে ফুলকুঁড়ি আসরের সহকারী প্রধান পরিচালক এম এ কে শাহিন চৌধুরী’র নেতৃত্বে এ ক্যাম্পে অংশগ্রহণ করে ঢাকা দক্ষিণ, চট্টগ্রাম, কুমিল্লা, বরিশাল, খুলনা, কুষ্টিয়া অঞ্চলের শাখাসমূহ। ভাষা শহীদদের নামে ৩৪০ জন ডেলিগেটদের সাতটি রেজিমেন্টে ভাগ করা হয়। ক্যাম্পটিতে বিভিন্ন প্রতিযোগিতার মধ্যে ছিলো গান, আবৃত্তি, অভিনয়, উপস্থিত বক্তৃতা, আলোচনা নোট ও লেখালেখি প্রতিযোগিতা। বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল জীবন পথের গান, আলোর ভুবন, হাতে কলমে শিখি, চ্যালেঞ্জিং আওয়ার, ফায়ার সার্ভিস প্রশিক্ষণ, শিশু পার্লামেন্ট ও আনুষ্ঠানিক কুচকাওয়াজ। এতে বেস্ট ডেলিগেট হিসেবে পুরস্কার অর্জন করে ঢাকা মহানগরী কিশলয় শাখার অগ্রপথিক জুবায়েরুল হাসান।

সমাপনী দিবসে আনুষ্ঠানিক কুচকাওয়াজের মাধ্যমে ৩২তম লিডারশীপ ক্যাম্পটির সমাপ্তি হয়। বাংলাদেশ শিশুকল্যাণ পরিষদের কাউন্সিলর ও ফুলকুঁড়ি আসরের প্রধান পরিচালক আহসান হাবিবের সভাপতিত্বে আনুষ্ঠানিক কুচকাওয়াজে প্রধান অতিথি হিসেবে সালাম গ্রহণ ও প্যারেড পরিদর্শন করেন বাংলাদেশ মানবাধিকার কাউন্সিলের চেয়ারম্যান ড. ফরিদ উদ্দিন ফরিদ। এ ক্যাম্পে প্যারেড কমান্ডারের দায়িত্ব পালনের মাধ্যমে মাঠের কাজে শ্রেষ্ঠত্ব অর্জন করে চট্টগ্রাম মহানগরী সাগরিকা শাখার ফুলকুঁড়ি ফুয়াদ আল ফাইয়াজ নিহাল।

অপরদিকে পরবর্তী ৩৩ তম লিডারশিপ ক্যাম্প উদ্বোধন করেন বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব ও ফুলকুঁড়ি আসরের সাবেক প্রধান পরিচালক জাকারিয়া হাবিব পাইলট। এ ক্যাম্পটিতে ক্যাম্পচীফ হিসেবে দায়িত্ব পালন করেন বাংলাদেশ শিশুকল্যাণ পরিষদের কাউন্সিলর ও ফুলকুঁড়ি আসরের প্রধান পরিচালক আহসান হাবিব।

সমাপনি দিবসে বিশিষ্ট সমাজসেবক ও ফুলকুঁড়ি আসরের সাবেক প্রধান পরিচালক মো: মহিব্বুল্লাহ’র সভাপতিত্বে আনুষ্ঠানিক কুজকাওয়াজে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ মানবাধিকার কাউন্সিলের চেয়ারম্যান ড. ফরিদ উদ্দিন ফরিদ ও বিশেষ অতিথি হিসেবে গাজীপুরের শ্রীপুর উপজেলার ভাইস চেয়ারম্যান ফরিদা জাহান স্বপ্না সালাম গ্রহণ ও প্যারেড পরিদর্শন করেন।

৩৩ তম ক্যাম্পটিতে প্যারেড কমান্ডারের দায়িত্ব পালন করে মাঠের কাজে শ্রেষ্ঠত্ব অর্জন করে রংপুর মহানগরী শাখার অগ্রপথিক ফুলকুঁড়ি কাজী সাদমান আহমেদ লোহান। ক্যাম্পে বেস্ট ডেলিগেটের পুরস্কার জিতে নেয় রংপুর মহানগরীর অগ্রপথিক ফুলকুঁড়ি সাদ আল আশরাফী ও রানার-আপ হয় রাজশাহী মহানগরীর অগ্রপথিক ফুলকুঁড়ি হিসান আল আবরার।

 

আলোকিত প্রতিদিন/২৮ ফেব্রুয়ারি’১৮/জেডএন

ফেসবুক থেকে মন্তব্য করুন