ঢাবিতে বহিরাগত বিরোধী মিছিল, লাঞ্ছিত ছাত্রলীগ নেতা

বিশেষ প্রতিবেদক: আজ বেলা বারোটায় সাধারণ ছাত্রদের ব্যানারে একটি মিছিল প্রক্টর অফিসে বহিরাগতদের অনুপ্রবেশ সংক্রান্ত দাবী নিয়ে যায়, এসময় এফ রহমান হলের চতুর্থ বর্ষের ছাত্র সাগরের হাতে লাঞ্ছিত হয় বাংলাদেশ ছাত্রলীগের সহ-সভাপতি উজ্জল,সাংগঠনিক সম্পাদক বিদ্যুৎ ও সহ-সম্পাদক আবদুল্লাহ।

ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবারের মধ্যে ক্যাম্পাসে বহিরাগতদের প্রবেশ নিয়ে কয়দিন সাধারণ ছাত্রদের ক্ষোভের সঞ্চার হয়। উল্লেখ্য কয়েকদিন আগে উপাচার্যের ছেলের এক্সিডেন্টের ঘটনাটি এখানে নতুন মাত্রা আনে। ফলশ্রুতিতে ক্যাম্পাসে নিরাপত্তা বজায় রাখার জন্য রাত আটটার পর টিএসসির সংগঠনগুলোর সকল কার্যক্রম বন্ধের ঘোষণা দেয় ঢাবি প্রক্টর অফিস। এ নিয়েও ছাত্রদের মতবিরোধ দেখা দেয়। এরপর এ নির্দেশনায় শিথিলতা আনা হয়। ছাত্রদের দাবী দাওয়া,মতামত সংক্রান্ত গ্রুপ ‘ ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবার’ এর এডমিন মোতাকাব্বির খান প্রবাস গ্রুপে জানান, প্রশাসনিক নির্দেশনায় ক্যাম্পাসে ছাত্রসমাবেশের কোন অনুমতি নেই। এরপরও সাধারণ ছাত্রদের ব্যানারে মিছিলটি প্রক্টর অফিসে গেলে ছাত্রলীগ নেতাদের সাথে বাকবিতণ্ডা হয় এবং তাদেরকে লাঞ্ছিত করে।

মধুর ক্যান্টিনে বিষয়টি ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান ও সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্সের দৃষ্টিগোচর হলে সাগরকে সেখানে উপস্থিত করা হয়। তারা এ ঘটনাকে ক্যাম্পাসে বিশৃংখল অবস্থা তৈরি ও বিরোধী শক্তির অনুপ্রবেশের চেষ্টা হিসেবে দেখছেন। ছাত্রলীগের বৈঠকে সাগরকে ক্যাম্পাসে বিশৃঙ্খলার জন্য বহিষ্কার করার সুপারিশ করতে চাইলে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ঘটনাটি নিজে দেখবেন বলে জানান।

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা রোস্তম আলী আলোকিত প্রতিদিনকে জানান, এখন বিভিন্ন ইস্যুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ন করার জন্য মুক্তিযুদ্ধ বিরোধী শক্তি চক্রান্ত করছে এবং ক্যাম্পাসে বিশৃঙ্খল পরিবেশ তৈরিতে আঁতাত করছে।

রায়ান নূর
আলোকিত প্রতিদিন/ ১ নভেম্বর/আরএইচ

ফেসবুক থেকে মন্তব্য করুন