ঘূর্ণিঝড় 'বুলবুল' মোকাবেলায় কলাপাড়ায় সর্বশেষ প্রস্তুতি ও পর্যালোচনা সভায় বিভাগীয় কমিশনার | আলোকিত প্রতিদিন

ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবেলায় কলাপাড়ায় সর্বশেষ প্রস্তুতি ও পর্যালোচনা সভায় বিভাগীয় কমিশনার

Spread the love

রাসেল কবির মুরাদ, পটুয়াখালীঃ কলাপাড়ায় ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবেলায় সর্বশেষ প্রস্তুতি ও পর্যালোচনা করেছেন বরিশাল বিভাগীয় কমিশনার মুহাম্মদ ইয়ামিন চৌধুরী। শুক্রবার রাত ৮ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। এসময় তিনি সরকারী কর্মকর্তা কর্মচারী ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, বে-সরকারি উন্নয়ন সংস্থার কর্মকর্তা ও বিভিন্ন পেশার কর্মকর্তারা উপস্থিত থেকে দূর্যোগ মোকাবেলা প্রস্তুতির বিষয় সভায় ধারনা প্রদান করেন।

সভায় পটুয়াখালী জেলা প্রশাসক মো.মতিউল ইসলাম চৌধুরী বলেন, উপকুলীয় এলাকায় দূর্যোগ আক্রান্তদের আশ্রয় নেওয়ার জন্য ৪০৩টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। দূর্যোগ পরবর্তী জরুরী সহায়তার জন্য ১২ লক্ষ ৭৫ হাজার টাকা, ৩০০ মেট্রিকটন চাল, ৩৫০ বান্ডেল ঢেউটিন, ৩৫০০ পিচ কম্বল বরাদ্দ করা হয়েছে। এছাড়া দূর্যোগ প্রস্তুতি, দূর্যোগ মোকাবেলায় এবং দূর্যোগ পরবর্তী উদ্ধার কাজ সহায়তার জন্য সকল সিপিপি সদস্য এবং অন্যান স্বেচ্ছাসেবকদের প্রস্তুত রাখা হয়েছে। বর্তমানে পায়রা বন্দরসহ সকল সমুদ্র বন্দরে সাত নম্বর স্থানীয় হুশিয়ারী সংকেত জারি করায় জরুরী কার্যক্রম গ্রহনের সিদ্ধান্ত গ্রহন করা হয় সভায়।

ঘূনিঝড় পরবর্তী ও পরিস্থিতি মোকাবেলা সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান এস,এম রাকিবুল আহসান, পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদার, পানি উন্নয়ন কর্মকর্তা মো.অলিউল্লাহ, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিন্ময় হাওলাদার, কলাপাড়া থানার ওসি মো. মনিরুল ইসলাম, লালুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো.শহকত হোসেন তপন বিশ্বাস, টিয়াখালী ইউনিয়ন পরিষদ চেয়ারমান মো. মশিউর রহমান শিমু, লতাচাপলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো.আনসার উদ্দিন মোল্লা, ধানখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. রিয়াজ তালুকদার সহ সরকারী কর্মকর্তা কর্মচারী, বে-সরকারি উন্নয়ন সংস্থার কর্মকর্তা ও বিভিন্ন পেশার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

 

 

আলোকিত প্রতিদিন/৯ নভেম্বর/আসাদ

এই সংবাদ ১১ বার পঠিত।
ফেসবুক থেকে মন্তব্য করুন