কক্সবাজারে নারী উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন বিষয়ক মতবিমিয় সভা অনুষ্ঠিত | আলোকিত প্রতিদিন

কক্সবাজারে নারী উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন বিষয়ক মতবিমিয় সভা অনুষ্ঠিত

Spread the love

যোগ্যতার প্রমাণ দিয়ে বাংলাদেশের নারীরা এখন বিশ্ব দরবারে জায়গা করে নিচ্ছে -জেলা প্রশাসক

 

আবু সায়েম, কক্সবাজার : কক্সবাজারে নারী উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন বিষয়ক মতবিমিয় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ ১১ সেপ্টেম্বর বেলা ১২টায় কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ে শহীদ এটিএম জাফর আলম (সিএসপি) সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনের সভাপতিত্বে পরিকল্পিত কক্সবাজার আন্দোলনের সহযোগিতায় কক্সবাজার জেলা প্রশাসনের আয়োজনে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন কক্সবাজার চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাষ্ট্রী’র সভাপতি ও উদ্যোক্তা বাছাই কমিটির সদস্য আবু মোরশেদ চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা.ও.আই সিটি) মোঃ আমিন আল পারভেজ, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাখন চন্দ্র সুত্রধর, পরিকল্পিত কক্সবাজার আন্দোলনের সমন্বয়ক সাংবাদিক আব্দুল আলীম নোবেল, পরিকল্পিত কক্সবাজার আন্দোলনের যুগ্ম-সমন্বয়ক রাশেদুল আরফাত, কক্সবাজার চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাষ্ট্রী’র সাধারণ ও উদ্যোক্তা বাচাই কমিটির সদস্য নয়ন সেলিনা, ঝাউতলা মহিলা সংস্থার চেয়ারম্যান ফাতেমা আনকিস ডেজী, নিকুত গার্মেন্ট এর সত্বাধিকারী মনোয়ারা বেগম, নারী উদ্যোক্তা খালেদা জেসমিন, ডিভাস অফ কক্সবাজার এর প্রতিষ্ঠাতা এডমিন নওশাভা মোক্তার সিয়াম, মতবিনিময় সভায় বিভিন্ন নারী সংগঠনের নেতৃবৃন্দ ও উদ্যোক্তারা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক বলেন, কক্সবাজার জেলা প্রশাসনের ব্যবসায়ী সম্প্রদায় এবং অংশীদারদের সহযোগিতা নিয়ে মহিলা উদ্যোক্তাদের উন্নীত করার পরিকল্পনা রয়েছে। এক্ষেত্রে একটি ডাটা বেস গড়ে তোলা হবে। তিনি আরও বলেন জাতীয় উন্নয়ন প্রক্রিয়ায় মহিলারা পিছনে থাকা উচিত নয়।

কক্সবাজার চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাষ্ট্রী’র সভাপতি বলেন, বেকারত্ব নিরসন আত্মকর্মসংস্থান ও উদ্যোক্তা তৈরিতে জেলা পর্যায়ে প্রশিক্ষণর উদ্যোগ প্রয়োজন। প্রশিক্ষণের মাধ্যমে সারাদেশে আত্মকর্মসংস্থান নতুন ও ভিন্ন ধারার কর্মচাঞ্চল্য সৃষ্টি হবে। যা জাতীয় অর্থনীতির জন্য অত্যন্ত ইতিবাচক হবে।

পরিকল্পিত কক্সবাজার আন্দোলনের সমন্বয়ক সাংবাদিক আব্দুল আলীম নোবেল বলেন, একজন উদ্যোক্তা অন্যের কাজ সম্পন্ন করে যতটা না তৃপ্তি লাভ করেন, তার চেয়ে বেশী তৃপ্তি লাভ করেন নিজ কাজের সফলতায়। নতুন কিছু করে সফলতার শীর্ষে পৌঁছানোর জন্য দরকার তীব্র মাত্রার আত্মবিশ্বাস।

 

আলোকিত প্রতিদিন/১১ সেপ্টেম্বর’১৯/জেডএন

এই সংবাদ ১২৫ বার পঠিত।
ফেসবুক থেকে মন্তব্য করুন