ধানের মূল্য বৃদ্ধির দাবিতে মানববন্ধন ও সমাবেশ | আলোকিত প্রতিদিন

ধানের মূল্য বৃদ্ধির দাবিতে মানববন্ধন ও সমাবেশ

সাইফুল মিলন, গাইবান্ধা: সরকারি ক্রয় কেন্দ্র চালু করে সরাসরি কৃষকের কাছ থেকে ধানসহ ফসল ক্রয়ের দাবিতে বুধবার শহরের ডিবি রোডে এক মানববন্ধন ও শহরে বিক্ষোভ মিছিল সমাবেশ অনুষ্ঠিত হয়। কমিউনিস্ট পার্টি সদর উপজেলা শাখা এই মানববন্ধন ও বিক্ষোভ মিছিল সমাবেশের আয়োজন করে। এসময় বিক্ষুদ্ধ কৃষকরা বস্তাাভর্তি ধানের বস্তায় মূল্য বৃদ্ধির দাবিতে নানা ধরণের স্লোগান লিখে আনেন।

সিপিবি সদর উপজেলা কমিটির সভাপতি ছাদেকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য জেলা সভাপতি মিহির ঘোষ, সাবেক জেলা সভাপতি ওয়াজিউর রহমান রাফেল, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল, সুপ্রিয়া দেব, জাহাঙ্গীর আলম, মশিউর রহমান মইশ্যাল, কৃষক নেতা তপন, যুবনেতা মোস্তাফিজুর রহমান বাঁধন, রানু সরকার, ছাত্রনেতা পংকোজ সরকার, ওয়ারেছ সরকার প্রমুখ।

সভায় বক্তারা বলেন, সরকার নিজেদের কৃষক বান্ধব বলে দাবি করলেও ধানের দাম কমতে কমতে এমন জায়গায় নিয়ে এসেছে কৃষকরা এখন এক মন ধান বিক্রয় করে এক কেজি গরুর মাংস কিনতে পারছে না। বক্তারা, কৃষকদের উৎপাদিত ফসল সকল ইউনিয়নে সরকারি ক্রয় কেন্দ্র চালু করে সরাসরি কৃষকের নিকট থেকে ধানসহ ফসল ক্রয়ের জোর দাবি জানান। সভায় খাদ্য নিয়ন্ত্রণ অফিস, ভূমি অফিসের অস্বাভাবিক দুর্নীতি বন্ধে দ্রুত কার্যকর ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানানো হয়।

আলোকিত প্রতিদিন/০৯ মে/আরএ

এই সংবাদ ১৯১ বার পঠিত।
ফেসবুক থেকে মন্তব্য করুন