শিক্ষক অমিত পার্থকে গ্রেফতারের দাবিতে গাইবান্ধায় নারী মুক্তি কেন্দ্রের বিক্ষোভ | আলোকিত প্রতিদিন

শিক্ষক অমিত পার্থকে গ্রেফতারের দাবিতে গাইবান্ধায় নারী মুক্তি কেন্দ্রের বিক্ষোভ

Spread the love

গাইবান্ধা সংবাদদাতা: ছাত্রী যৌন হয়রানিকারি ও লম্পট অভিযোগ এনে গাইবান্ধা সরকারি কলেজের ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান অমিত পার্থকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বাংলাদেশ নারী মুক্তি কেন্দ্র জেলা শাখার উদ্যোগে মঙ্গলবার শহরে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

বিক্ষোভ মিছিল শেষে শহরের ১নং ট্রাফিক মোড়ে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের জেলা সভাপতি অধ্যাপক রোকেয়া খাতুন, সাধারণ সম্পাদক নিলুফার ইয়াসমিন শিল্পী, সাংগঠনিক সম্পাদক শামীম আরা মিনা প্রমুখ।

একই দাবিতে গাইবান্ধা সরকারি কলেজের সাধারণ শিক্ষার্থীদের উদ্যোগে কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন জাসদ ছাত্রলীগ জেলা আহবায়ক রাকিব হাসান সীমান্ত, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট কলেজ শাখার সভাপতি মাহবুব আলম মিলন, সাধারণ সম্পাদক জুয়েল মিয়া, ছাত্র ইউনিয়ন কলেজ শখার আহবায়ক ওয়ারেছ সরকার প্রমুখ।

বক্তারা ছাত্রী যৌন হয়রানিকারি, লম্পট ও দুশ্চরিত্র শিক্ষক অমিত পার্থকে অবিলম্বে চাকুরী থেকে অপসারণ, দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

উল্লেখ্য, গাইবান্ধা সরকারি কলেজের ইতিহাস বিভাগের প্রধান অমিত পার্থ দীর্ঘদিন ধরে ছাত্রীদের ফেসবুক মেসেঞ্জারে আপত্তিকর প্রস্তাব ও অশ্লীল ভিডিও পাঠান। শনিবার ভুক্তভোগী ৫ ছাত্রী যৌন হয়রানির বিষয়টি লিখিতভাবে অধ্যক্ষের কাছে অভিযোগ করেন। বিষয়টি জানতে পেরে ব্যক্তিগত কারণ দেখিয়ে ৪ দিনের ছুটি নেন অভিযুক্ত শিক্ষক অমিত পার্থ। অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে প্রয়োজনীয ব্যবস্থা নিতে শিক্ষা মন্ত্রণালয়ে তথ্য পাঠানো হয়েছে বলে জানিয়েছেন অধ্যক্ষ। এ ঘটনা তদন্তে ৩ সদস্যের কমিটি গঠন করেছে কলেজ কর্তৃপক্ষ।

আলোকিত প্রতিদিন/২৯ জানুয়ারি/আরএ

এই সংবাদ ২৪৯ বার পঠিত।
ফেসবুক থেকে মন্তব্য করুন