ঝিনাইদহে ট্রাফিক সপ্তাহে ১ হাজার ৯ শ' ৮৫ টি মামলা | আলোকিত প্রতিদিন

ঝিনাইদহে ট্রাফিক সপ্তাহে ১ হাজার ৯ শ’ ৮৫ টি মামলা

Spread the love

ঝিনাইদহ সংবাদদাতা: ঝিনাইদহে সদ্য শেষ হওয়া ট্রাফিক সপ্তাহে ১ হাজার ৯ শ’ ৮৫ টি মামলা দায়ে করা হয়েছে। ফিটনেস ও লাইসেন্স বিহীন গাড়ী এবং চালকদের বিরুদ্ধে এ মামলা করা হয়। পুলিশ সদর দপ্তরের নির্দেশনা মোতাবেক চলতি মাসের ৫ তারিখ থেকে ১৪ তারিখ পর্যন্ত চলে ট্রাফিক সপ্তাহ। এই সময় নিরাপদ সড়ক নিশ্চিত করতে ট্রাফিক পুলিশ ও রোভার স্কাউটস্ সদসরা বিভিন্ন সড়ক-মহাসড়কে অভিযানে নামে ফিটনেস ও লাইসেন্স বিহীন গাড়ি এবং ড্রাইভিং লাইসেন্স বিহীন অপ্রশিক্ষিত চালকদের বিরুদ্ধে।

এদিকে মামলা নিষ্পত্তি করার জন্য চালক ও মালিকগন ভীড় করছেন ট্রাফিক অফিসে। ফলে এই অফিসে প্রায় দিনভর থাকছে লোকের ভীড়।অভিযানে অংশ নেয়া রোভার স্কাইটস সদস্যরা জানান, সড়কে নিরাপত্তা নিশ্চিত করার জন্য আমরা ট্রাফিক পুলিশকে সহযোগীতা করছি। পাশাপাশি বিভিন্ন গাড়ী, মটর সাইকেল চালকদের বলছি তারা যেন সচেতনতার সাথে ড্রাইভিং করেন। এতে করে দুর্ঘটনা অনেকাংশে কমে যাবে, সড়ক হয়ে উঠবে নিরাপদ।

ঝিনাইদহ ট্রাফিক ইন্সপেক্টর গৌরাঙ্গ পাল জানান, পরিকল্পনা মাফিক কয়েকটি টিমে বিভক্ত হয়ে আমরা বিভিন্ন সড়ক-মহাসড়কে গাড়ীর কাগজপত্র ও ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা করছি। আর অভিযানের ফলে ফিটনেস ও লাইসেন্স বিহীন গাড়ীর সংখ্যা অনেক কমে এসেছে। শুধু ট্রাফিক সপ্তাহ নয়, অন্যান্য সময়েও ট্রাফিক পুলিশের এ অভিযান চলবে। গেল কয়েকদিনের এ অভিযানে ফলে ঝিনাইদহের মহাসড়ক গুলোতে অনেকটাই কমে এসেছে ফিটনেস ও লাইসেন্স বিহীন বাস, ট্রাক, মটর সাইকেল সহ অন্যান্য যানবাহন।

আলোকিত প্রতিদিন/১৬আগস্ট/আরএইচ

এই সংবাদ ২০৫ বার পঠিত।
ফেসবুক থেকে মন্তব্য করুন