ফরিদপুরে নানা আয়োজনে মহান মে দিবস পালিত | আলোকিত প্রতিদিন

ফরিদপুরে নানা আয়োজনে মহান মে দিবস পালিত

Spread the love

‘শ্রমিক-মালিক ভাই ভাই, সোনার বাংলা গড়তে চাই’- এ স্লোগানকে সামনে রেখে ফরিদপুরে আজ মঙ্গলবার নানা আয়োজনে মহান মে দিবস পালিত হচ্ছে। এ উপলক্ষে সকালে ফরিদপুরের জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি শোভাযাত্রা বের করা হয়।

জেলা প্রশাসন ও আঞ্চলিক শ্রম দপ্তরের যৌথ উদ্যোগে আয়োজিত শোভাযাত্রাটি বিভিন্ন সড়ক ঘুরে শহরের কবি জসীমউদ্দীন হলে গিয়ে শেষ হয়। এতে বিভিন্ন শ্রমিক সংগঠন অংশ নেয়। পরে কবি জসীমউদ্দীন হলে অনুষ্ঠিত আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া।

ফরিদপুরের স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মো. এরাদুল হকের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা আইসিটি) মো. শামসুল আলম, পুলিশ সুপার মো. জাকির হোসেন খান, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবল চন্দ্র সাহা, জেলা শ্রমিক লীগের সভাপতি আক্কাস হোসেন, মো. আজহারুল ইসলাম, আঞ্চলিক শ্রম দপ্তরের উপপরিচালক মির্জা ইকবাল মাহমুদ প্রমুখ।

বক্তারা বলেন, দেশের সার্বিক উন্নয়নের মহান কারিগর হলেন শ্রমিক শ্রেণি। শ্রমিকের কাজের নিরাপদ পরিবেশ ও জীবনমান উন্নত করা না গেলে দেশ এগোবে না। মালিক ও শ্রমিকের সম্মিলিত প্রচেষ্টায় দেশকে এগিয়ে নেওয়ার প্রত্যয় ঘোষণা করে বক্তারা বলেন, আর শোষণ-পীড়ন নয়। এখন সময় একতা গড়ার। একতাই দেশ গড়ার শক্তি যোগাবে।

আলোকিত প্রতিদিন/১মে/আরএইচ

এই সংবাদ ২৬৮ বার পঠিত।
ফেসবুক থেকে মন্তব্য করুন