রাস্তায় পানি, নড়ছে না গাড়ি

নিজস্ব প্রতিবেদক: অতিবৃষ্টির কারণে রাজধানীর বিভিন্ন সড়কে জমেছে হাঁটু পানি। স্বাভাবিক গতিতে চলছে না যানবাহন, এতে সড়কে তীব্র যানজট সৃষ্টি হয়েছে।
রোববার (১৪ জুলাই) সকাল থেকে বনানী, কুড়িল, বিমানবন্দর সড়ক ও উত্তরায় তীব্র যানজট দেখা গেছে। একই স্থানে ৪৫ মিনিট পর্যন্ত গাড়ি দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।
ট্রাফিক পুলিশ বলছে, সড়কে পানি জমে কয়েকটি গাড়ি নষ্ট হওয়ায় যানজট তীব্র আকার ধারণ করেছে।
আব্দুল্লাহপুর থেকে গুলিস্তানগামী বাসযাত্রী রোকসানা রহমান জানান, প্রায় দেড়ঘণ্টা ধরে উত্তরার আজমপুরের সড়কে বসে আছি। কোনো গাড়ি যাচ্ছে না। বিমানবন্দর থেকে হাতেগোনা কয়েকটি বাস উত্তরার এদিকে আসছে।
এদিকে যানজট ও পরিবহন সংকটের কারণে ভোগান্তিতে পড়েছে অফিসগামীরা। বিমানবন্দরের ফুটওভার ব্রিজের নিচে ও রেল স্টেশনের সামনে অনেককেই সড়কে দাঁড়িয়ে যানবাহনের জন্য অপেক্ষা করতে দেখা গেছে।
ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক-উত্তর বিভাগের উপ-কমিশনার (ডিসি) প্রবীর কুমার রায় জাগো নিউজকে বলেন, ‘কাওলা, বনানী কবরস্থান রোডে হাঁটু পানি জমেছে। এ সড়কের মাঝে পানির কারণে কয়েকটি যানবাহন নষ্ট হয়েছে, বাকিগুলো সীমিত সড়ক দিয়ে ধীরে ধীরে চলছে। তাই যানজট তীব্র আকার ধারণ করেছে।’
তিনি আরও বলেন, ‘আমরা ইতোমধ্যে ওয়াসা এবং রোডস অ্যান্ড হাইওয়ে বিভাগের কর্মকর্তাদের খবর দিয়েছি। তারা পানি নিয়ন্ত্রণের কাজ করছেন।’
আবহাওয়া অধিদফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ঢাকায় মোট ৬৬ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

 

আলোকিত প্রতিদিন/জুলাই/১৪/জেএস

এই সংবাদ ১৪৮ বার পঠিত।
ফেসবুক থেকে মন্তব্য করুন
%d bloggers like this: