আমার সব সম্মাননাই দেশের মানুষের: প্রধানমন্ত্রী | আলোকিত প্রতিদিন

আমার সব সম্মাননাই দেশের মানুষের: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমার সব সম্মাননাই দেশের। যে সম্মাননাই পাই না কেন সব আমার দেশের মানুষের। এবারও যে আন্তর্জাতিকভাবে সম্মাননাটা পেয়েছি সেটা বাংলাদেশের সকল মা-বোন এবং বিশ্বের সকল নির্যাতিত নারীর জন্য উৎসর্গ করছি।’

শনিবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আন্তর্জাতিক নারী দিবস-২০১৯ উদযাপন অনুষ্ঠানে ‘লাইফটাইম কন্ট্রিবিউশন ফর উইমেন এম্পাওয়ারমেন্ট অ্যাওয়ার্ড’-এ ভূষিত হওয়ায় প্রধানমন্ত্রী একথা বলেন।

তিনি বলেন, নারীদের অন্ধকার যুগ থেকে আলোতে এনেছেন বেগম রোকেয়া। দেশের প্রতিটি ক্ষেত্রে এখন নারীরা দক্ষতার সঙ্গে কাজ করছে বলেও জানান তিনি।

শেখ হাসিনা বলেন, কোনো নারী ধর্ষণের শিকার হলে সে নারীর ছবি নয় বরং ধর্ষকের ছবি বেশি বেশি প্রকাশ করুন।

ভয় না পেয়ে অধিকার আদায়ে নারীদের সচেতন হওয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ধর্মের নামে কেউ কেউ নারীদের ঘরে আটকে রাখার চেষ্টা করছে।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকি।

প্রসঙ্গত, প্রতি বছরের মতো এবারও ৮ মার্চ সারাবিশ্বে আন্তর্জাতিক নারী দিবস নানা কর্মসূচির মধ্যে দিয়ে পালিত হয়েছে। তারই ধারাবাহিকতায় বাংলাদেশেও বিভিন্ন আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়। এবারও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, স্বেচ্ছাসেবী সংগঠন ও বাংলাদেশ মহিলা পরিষদ বিভিন্ন কর্মসূচি পালন করেছে।

আলোকিত প্রতিদিন/০৯ মার্চ/আরএইচ

এই সংবাদ ১৯৭ বার পঠিত।
ফেসবুক থেকে মন্তব্য করুন