সাকিবের বিরুদ্ধে শিগগিরই আইনিব্যবস্থা নেবে বিসিবি | আলোকিত প্রতিদিন

সাকিবের বিরুদ্ধে শিগগিরই আইনিব্যবস্থা নেবে বিসিবি

Spread the love

নিজস্ব প্রতিবেদক: নিয়ম লঙ্ঘন করে মোবাইল কোম্পানির পণ্য-দূত হওয়ায় জাতীয় ক্রিকেট দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানের বিরুদ্ধে আইনিব্যবস্থা নেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিষয়টি নিশ্চিত করে বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন, আমরা বিশ্বাস করি সাকিব যা করেছে তাতে বোর্ডের সঙ্গে চুক্তির শর্তভঙ্গ হয়েছে। এ ছাড়া যেভাবে চুক্তি করা হয়েছে, তাতে নিয়ম ভাঙা হয়েছে। আমরা অবশ্যই এর বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিতে যাচ্ছি। একই রকম বক্তব্য এসেছে বিসিবিপ্রধান নাজমুল হাসান পাপনের কাছ থেকে। তিনি বলেন, আমরা সাকিবের বিরুদ্ধে আইনিব্যবস্থা নিতে যাচ্ছি। তাকে নিয়ম লঙ্ঘনের একটি ব্যাখ্যা দিতে হবে। আমরা এ বিষয়ে কাউকে ছাড় দিতে পারি না।

ওই মোবাইল কোম্পানি (গ্রামীণফোন) এবং সাকিবের কাছ থেকে বোর্ড ক্ষতিপূরণ চাইবে বলেও জানান তিনি।উল্লেখ্য, ক্রিকেটারদের ধর্মঘট নিয়ে ক্রিকেটাঙ্গন উত্তাল, তখন সাকিব আল হাসানকে নিয়ে নতুন বিতর্ক তৈরি হয়েছে।তার বিরুদ্ধে অভিযোগ, বিসিবির কাছ থেকে অনাপত্তিপত্র না নিয়েই গ্রামীণফোনের মুখপাত্র হয়েছেন সাকিব।গ্রামীণফোনের সঙ্গে সাকিবের স্পন্সরশিপ চুক্তিকে সম্পূর্ণ বেআইনি বলছে বিসিবি।চুক্তির শর্ত ভাঙার জন্য বোর্ড সাকিবকে কারণ দর্শানোর চিঠি পাঠিয়েছে। এই প্রশ্নে সাকিবকে কোনো ছাড় দেয়া হবে না বলেও জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। একই সঙ্গে গ্রামীণফোনকে একটি চিঠি দিয়েছে বোর্ড।বিসিবির সঙ্গে ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তির একটি ধারা অনুযায়ী, কোনো টেলিকম কোম্পানির সঙ্গে ব্যক্তিগত স্পন্সরশিপ চুক্তি করতে পারবেন না ক্রিকেটাররা। সাকিব ও গ্রামীণফোনের ফেসবুক পেজ থেকে জানা যায় মঙ্গলবার তাদের মধ্যে চুক্তি হয়েছে।এদিকে সাকিবের কাছের একটি সূত্র জানিয়েছে, নিয়ম মেনেই সাকিব গ্রামীণফোনের সঙ্গে চুক্তি করেছেন। বিসিবির সঙ্গে এখন কোনো টেলিকম কোম্পানির চুক্তি নেই। সেই হিসেবে গ্রামীণফোনের সঙ্গে চুক্তি করা নিয়মবহির্ভূত কিছু নয়।

উল্লেখ্য, সম্প্রতি ১৩ দফা দাবি আদায়ে দেশের শীর্ষ ক্রিকেটারদের ধর্মঘটে দেশের ক্রিকেটে অচলাবস্থা সৃষ্টি হয়েছিল। পরে বিসিবি অধিকাংশ দাবি মেনে নেয়ার আশ্বাস দেয়ায় ধর্মঘট স্থগিত করেন ক্রিকেটাররা। সেই ধর্মঘটে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন সাকিব।

 

আলোকিত প্রতিদিন / অক্টোবর /২৭ /এসএফ 

এই সংবাদ ৩৬ বার পঠিত।
ফেসবুক থেকে মন্তব্য করুন