আগামীকাল থেকে শুরু হতে যাচ্ছে টি-টোয়েন্টি সিরিজ  | আলোকিত প্রতিদিন

আগামীকাল থেকে শুরু হতে যাচ্ছে টি-টোয়েন্টি সিরিজ 

Spread the love

ক্রীড়া ডেস্ক: টি-টোয়েন্টি ফরম্যাটে বাংলাদেশের রেকর্ড কোনো কালেই খুব ভালো না। কিছুদিন আগেই আফগানিস্তানের বিপক্ষে হোয়াইট ওয়াশ হয়েছে তারা। তবে এ অবস্থায় বাংলাদেশের ভরসা হলো ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাওয়া জয়ের আত্মবিশ্বাস। এই আত্মবিশ্বাস নিয়েই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ ।

দুই দলের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামীকাল। ওয়েস্ট ইন্ডিজের সেন্ট কিটসে বাংলাদেশ সময় ভোর সাড়ে ৬টায় শুরু হবে সিরিজের প্রথম ম্যাচ। এই সিরিজের শেষ দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্রে। ফ্লোরিডার লডারহিলে বাংলাদেশের হিসেবে ৫ ও ৬ তারিখে অনুষ্ঠিত হবে এই দুটি ম্যাচ ।

টি-টোয়েন্টি বলেই এই সিরিজে বাংলাদেশের চেয়ে অনেকটা এগিয়ে আছে ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশ টি-টোয়েন্টিতে এ পর্যন্ত ৭৯টি ম্যাচ খেলে মাত্র ২৩টি জয় পেয়েছে। এই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২০০৭ সালে অবশ্য জয় দিয়েই খেলা শুরু করেছিল বাংলাদেশ। কিন্তু এরপর এই দলের বিপক্ষে মোট ৬ ম্যাচে জয় এসেছে মাত্র ২টি ।

টি-টোয়েন্টিতে বাংলাদেশ সর্বশেষ খেলেছে আফগানিস্তানের বিপক্ষে। ভারতের দেরাদুনে অনুষ্ঠিত সেই সিরিজে হোয়াইট ওয়াশ হয়ে ফিরেছিল সাকিব আল হাসানের দল। এর আগেই অবশ্য শ্রীলঙ্কায় অনুষ্ঠিত ত্রিদেশীয় টুর্নামেন্টে ফাইনাল খেলেছিল বাংলাদেশ দল। সেই টুর্নামেন্ট থেকেও বাংলাদেশ অনুপ্রেরণা নিতে পারে ।

অনুপ্রেরণা নিতে পারে সদ্য শেষ হওয়া ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ থেকেও। মাঝের ম্যাচে মাত্র ৩ রানে হেরেছিল বাংলাদেশ। কিন্তু সিরিজের প্রথম ও শেষ ম্যাচ জিতে সিরিজ জয় করে মাশরাফি বিন মুর্তজার ওয়ানডে দল ।

আগামীকাল টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে সেন্ট কিটসে। এখানেও ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ খেলা হয়েছে। ফলে এখানকার উইকেটে অনেক রান আসবে, এটা নিশ্চিন্তে বলা যায় ।

বাংলাদেশ দলে অবধারিত কিছু পরিবর্তন আসছে। ওয়ানডে অধিনায়ক মাশরাফি টি-টোয়েন্টি থেকে আগেই অবসর নিয়েছেন। তাই তিনি ফিরে আসছেন। টি-টোয়েন্টিতে অধিনায়কত্ব করবেন সাকিব আল হাসান ।

 

আলোকিত প্রতিদিন/৩১ জুলাই/আরএ

এই সংবাদ ২৭২ বার পঠিত।
ফেসবুক থেকে মন্তব্য করুন