অতিরিক্ত সময়ে গোল উৎসবে ব্রাজিলের জয় | আলোকিত প্রতিদিন

অতিরিক্ত সময়ে গোল উৎসবে ব্রাজিলের জয়

Spread the love

ক্রীড়া ডেস্ক: শুরু থেকে অসাধারণ খেলেও গোলের দেখা পায়নি ব্রাজিল। গোলের জন্য মরিয়া হয়ে খেলা নেইমারদের সাফল্য পেতে যে অতিরিক্ত সময় পর্যন্ত অপেক্ষা করতে হবে তা কেউ আচ করতে পারেননি। অবশেষে তাই হল। ৯০ মিনিটে অসাধার খেলেও গোলে অপেক্ষায় থাকা ব্রাজিল অতিরিক্ত ৮ মিনিটে পেল দুই গোল।

রাশিয়া বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে কোস্টারিকাকে ২-০ গোলে হারিয়েছে ব্রাজিল। নেইমার-কৌতিনিয়োর গোলে জয় পেল ব্রাজিল। গোলের জন্য যা যা করা দরকার তাই করে যাচ্ছেন নেইমাররা। কিন্তু ভাগ্য খারাপ হলে যা হয় তাই হচ্ছে ব্রাজিলের। একের পর এক আক্রমণ চালিয়েও গোলের দেখা পাচ্ছেন না নেইমার-জেসুসরা।

তবে ধন্যবাদ দিতেই হবে কোস্টারিকার গোলকিপার কেইলর নাভাসকে। তিনি আজ যে নৈপূন্য দেখিয়েছেন তা এক কথায় অসাধারণ। ব্রাজিলের ১১ জনের বিপক্ষে বলতে গেলে তিনি একাই লড়াই কেরেছেন। ব্রাজিলের মুহুর্মুহু আক্রমণ একাই আটকে দেন কোস্টারিকার এই এক নাম্বার গোলকিপার।

৭১ মিনেটে ডি বক্সের অনেক দূর থেকে গোলের জন্য জোরালো শট নেন নেইমার। কিন্তু তার নেয়া শটটি কোস্টারিকার গোলবারের ঠিক পাশদিয়ে চলে যায়। গোল না পেয়ে জার্সি দিয়ে নিজের মুখটা ঢেকে রাখেন নেইমার।

গোল করার একাধিক সুযোগ পাচ্ছেন ব্রাজিলের ফুটবলাররা। কিন্তু ভাগ্য তাদের ফেবার করছে না বলাই যায়। কোস্টারিকা আক্রমণের চেয়ে অনেকটা ডিফেন্সিভ খেলছে। সেখানে আক্রমণের পর আক্রমণ করেও গোলের দেখা পাচ্ছেন না নেইমার-জেসুসরা।

আলোকিত প্রতিদিন/২২ জুন/আরএ

এই সংবাদ ২৩০ বার পঠিত।
ফেসবুক থেকে মন্তব্য করুন