‘আন্তর্জাতিক ইসলামিক আইডল’ বিজয়ী ঢাকা কলেজের আরিফিন

নিজস্ব প্রতিবেদকঃ ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় অনুষ্ঠিত ইসলামি সংগীতের প্রতিযোগিতা “International Islamic Idol 2019 season 2” এর প্রথম স্থান অধিকার করেছে বাংলাদেশের প্রতিযোগি, ঢাকা কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতির বিভাগের ১ম বর্ষের ছাত্র সুলতানুল আরিফিন (সাগর)।

বিশ্বের বিভিন্ন দেশের বাছাই করা প্রায় শখানেক প্রতিযোগীর সঙ্গে লড়াই করে, বাংলাদেশের পক্ষে এই বিরল সম্মান বয়ে আনেন আরিফিন। পুরো প্রতিযোগিতায় মোট পাঁচটি ভাষায় গান গাইতে হয় তাকে।

এ ব্যাপারে জানতে চাইলে আরেফিন বলেন, এটা শুধু আমার জয় না, এটা সারা বাংলাদেশে জয়। বাংলাদেশী শিক্ষার্থীদের জন্য এটাই প্রথম না। বিশ্ব কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশি শিক্ষার্থীরা ভালো করছে। আমরা এক্ষেত্রে বাংলাদেশ সরকার উদার পৃষ্ঠপোষকতা চাই। তাহলে বাংলাদেশের শিক্ষার্থীরা আরো সফলতা অর্জন করতে সক্ষম হবে। আমার সকল শুভাকাঙ্খীদের জানাই আন্তরিক ধন্যবাদ ও শুভেচ্ছা।

ঢাকা কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মোহাম্মদ আবু তাহের পাটোয়ারী বলেন, এটা আমাদের বিভাগের গর্ব, ঢাকা কলেজ গর্ব, সারা বাংলাদেশের গর্ব। এবং আমার ঢাকা কলেজ পরিবার তার এই সাফল্যে গর্বিত। আমি তার উত্তরোত্তর সফলতা কামনা করি। তিনি যেন আমাদের সকলের মুখ উজ্জ্বল করতে পারে।

আলোকিত প্রতিদিন/২৬ মে/ফাহা

এই সংবাদ ২৭৫ বার পঠিত।
ফেসবুক থেকে মন্তব্য করুন
%d bloggers like this: