আলহাজ্ব রাহমানের প্রথম মৃত্যুবার্ষিকী  | আলোকিত প্রতিদিন

আলহাজ্ব রাহমানের প্রথম মৃত্যুবার্ষিকী 

Spread the love

গত মঙ্গলবার তরুণ লেখক ও সাংবাদিক আবিদ আজমের পিতা আলহাজ্ব মৌলভী মফিজুর রহমান আবু তাহেরের এর প্রথম মৃত্যুবার্ষিকী । এ উপলক্ষে তার স্মরণে প্রতিষ্ঠিত ‘আর রাহমান পাঠাগার ও সমাজ কল্যাণ পরিষদ’ রাজধানীতে এক দোয়া অনুষ্ঠানের আয়োজন করেছে। সেখানে অসুস্থ কবি আল মাহমুদের সুস্থতার জন্য দোয়া করা হবে।

গত বছরের ২৪ অক্টোবর রাজধানীর মধুবাগে নিজ বাসভবনে ইন্তেকাল করেন মৌলভী মফিজুর রহমান আবু তাহের। পরে দু’দফা জানাযা শেষে মাদারীপুরের কালকিনী উপজেলার কয়ারিয়ায় মরহুমের পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়। দীর্ঘদিন ধরে তিনি ডায়াবেটিস, হৃদযন্ত্র, কিডনী ও উচ্চ রক্তচাপজনিত অসুস্থতায় ভুগছিলেন।

মৃত্যুকালে আলহাজ্ব আবু তাহের স্ত্রী, দুই ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য স্বজন, শুভানুধ্যায়ী ও গুনগ্রাহী রেখে গেছেন। মরহুমের ছোটভাই গ্রন্থপ্রণেতা ও ভাষাবীদ ডক্টর মাওলানা মোস্তাফিজুর রহমান এবং বড় ছেলে রেডিও টুডের নিউজ রুম এডিটর ও তরুণ লেখক আবিদ আজম। শিক্ষকতা পেশায় নিমগ্ন আলহাজ্ব মফিজুর রহমান আবু তাহের উম্মুল ক্বুরা প্রকাশনী ও অ্যারাবিক ফাউন্ডেশন বাংলাদেশের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। একাত্তরের মুক্তিসংগ্রামেও ভূমিকা পালন করেছিলেন বলে জানান এলাকাবাসী।

 

আলোকিত প্রতিদিন/২৪ অক্টোবর/আরএ

এই সংবাদ ২৭৮ বার পঠিত।
ফেসবুক থেকে মন্তব্য করুন