কারাগারে খালেদার শুনানি শেষে | আলোকিত প্রতিদিন

কারাগারে খালেদার শুনানি শেষে

Spread the love

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা নাইকো দুর্নীতি মামলার শুনানি আজকের মতো শেষ হয়েছে। পরবর্তী শুনানির জন্য আগামী ১৪ নভেম্বর দিন নির্ধারণ করেছেন আদালত। পুরান ঢাকার পুরনো কেন্দ্রীয় কারাগারে স্থাপিত ঢাকার ৯ নম্বর বিশেষ জজ আদালতে অভিযোগ গঠনের আংশিক শুনানি হওয়ার পর বিচারক এ আদেশ দেন।

শুনানি শেষে বৃহস্পতিবার দুপুর সোয়া ১টার দিকে খালেদা জিয়াকে রাজধানীর নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়।

এর আগে, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) থেকে বিশেষ আদালতে নেওয়া হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টার ৪০মিনিটে খালেদাকে বহনকারী গাড়িটি নাজিমউদ্দিন রোডের পুরাতন কারাগারে প্রবেশ করে। খালেদা জিয়ার কারাগারে নেওয়াকে কেন্দ্র করে বৃহস্পতিবার সকাল থেকেই বিএসএমএমইউ ও নাজিমউদ্দিন রোডের পুরাতন কারাগারের আশপাশে নিরাপত্তা জোরদার করা হয়।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণার পর পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে অবস্থিত পুরতন কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়াকে বন্দি রাখা হয়। সেখান থেকেই গত ৬ অক্টোবর চিকিৎসকদের পরামর্শে খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নেয়া হয়। টানা ১ মাস ২ দিন পর আজ বৃহস্পতিবার আবারও তাকে কারাগারে নেয়া হলো।

 

আলোকিত প্রতিদিন/০৮ নভেম্বর/এমকে

এই সংবাদ ১৯৭ বার পঠিত।
ফেসবুক থেকে মন্তব্য করুন